আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আসরে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দলকে পেছনে ফেলে বিশ্ব ক্রিকেটের দ্বিতীয় বড় আসরের সেমিতে উঠেছে টাইগাররা। ফাইনালে ওঠার লড়াইয়ে বৃহস্পতিবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে লড়বে মাশরাফি বাহিনী। এ ম্যাচ নিয়ে বেশ উজ্জীবিত তামিম-সাকিব-মুশফিকরা। শক্তিশালী ভারতের বিপক্ষে জেতার জন্যই মাঠে নামবেন তারা। জানালেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, এ ম্যাচে সামর্থ্যের সেরাটা উজাড় করে দেবে টাইগাররা। আমরা আয়ারল্যান্ড থেকেই ম্যাচ বাই ম্যাচ খেলার পরিকল্পনা করেছি। যার ফলশ্রুতিতে সেমিফাইনালে উঠেছি। ম্যাচটি অন্য ম্যাচের মতো করে খেলতে পারলে আমাদের জন্যই ভালো হবে।

আইসিসির বেশ ক’টি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে ভারতের মোকাবেলা করেছে বাংলাদেশ। জেতার পাল্লা প্রায় দু’দলেরই সমান। প্রতিবেশি দেশটির সঙ্গে দেশের ক্রিকেটের এ বৈরিতাটাকে কিভাবে দেখছেন? এমন প্রশ্নের জবাবে ম্যাশ বলেন, ক্রিকেট খেলুড়ে জাতি হিসেবে উন্নতি করতে চাইলে এমন ম্যাচ খেলতেই হবে। এ ধরণের টুর্নামেন্টে এমন ম্যাচ জিতেই ওপরে যেতে হবে। এটাকে উপভোগ করা ছাড়া বাড়তি চাপ নিলে সঠিক কাজ করা কঠিন হয়ে যাবে। এখানে বৈরিতার প্রশ্নটাই আসে না।

তদুপরি ম্যাচ জিতে সর্বোচ্চটা উজাড় করে দেয়ার কথা উল্লেখ তিনি বলেন, আমরা সাধ্যমতো চেষ্টা করবো ভালো করার। এ মুহূর্তে আমি সবাইকে বলবো ধৈর্য ধরতে। বাংলাদেশ ক্রিকেট সামনে এগিয়ে যাচ্ছে। ভারতের বিপক্ষে আমরা সেরাটাই খেলার চেষ্টা করবো।

বার্মিংহামের এজবাস্টনে দু’দলের মহারণ শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায়।

Share Button