• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

‘আইন অনুযায়ী বাবা-মাকে ভরণ-পোষণ দিতে সন্তান বাধ্য’

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ২ অক্টোবর, ২০১৭

রাষ্ট্রীয় আইন অনুযায়ী বাবা-মাকে ভরণ-পোষণ দিতে সন্তান বাধ্য থাকবে। বৃদ্ধ বয়সে সন্তানের কাছ থেকে ভরণ-পোষণ পাওয়া বাবা-মায়ের জন্য করুণা নয়, এটা তাদের অধিকার। ভরণ-পোষণ না দিলে তাদের বিরুদ্ধে যে কোনো বাবা আইনের আশ্রয় নিতে পারবেন বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।
জাতীয় প্রেসক্লাবে ‘বৃদ্ধাশ্রম নয়, অধিকার প্রতিষ্ঠা থাকুক নিজ গৃহে’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভ্যতা নামের একটি সংগঠন এই আলোচনা সভার আয়োজন করে।
শ্রম প্রতিমন্ত্রী পিতা-মাতার ভরণ-পোষণ আইনের কথা উল্লেখ করে বলেন, পৃথিবীতে কোনো দেশে এখন পর্যন্ত এই ধরনের আইন প্রণীত হয় নি। আমরা সংসদে সেটা পাস করেছি।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রবীণ হিতৈষী সংঘের মহাপরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. এ এস এম আতীকুর রহমান। বাংলাদেশ জাতিসংঘ সমিতির সেক্রেটারি সৈয়দ আবদুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংকের অতিরিক্ত এমডি মাহবুব উল আলম, সেনা কল্যাণ ইনস্যুরেন্সের যুগ্ম নির্বাহী কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শফিক শামিম, সভ্যতার প্রধান নির্বাহী আলোকচিত্রী শাকিল হোসেন প্রমুখ।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page