• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে অংশগ্রহণ শেষে ওয়াশিংটন থেকে লন্ডনের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার সকাল সোয়া ৮টার দিকে ইউনাইটেড এয়ারলাইন্স ফ্লাইটে করে তিনি ওয়াশিংটন ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এসব তথ্য জানান।

তিনি জানান, স্থানীয় সময় গতকাল সোমবার রাত ১০টায় (বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টা) ওয়াশিংটন ডিসি থেকে ইউনাইটেড এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে রওনা হন বাংলাদেশের সরকার প্রধান ও তার সফরসঙ্গীরা। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর নিউইয়র্কের পথে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। ২১ সেপ্টেম্বর তিনি সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন।
জাতিসংঘের কর্মসূচি শেষে ২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ভার্জিনিয়ায় যান। সেখানে ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে এক সপ্তাহ কাটিয়ে ২৯ সেপ্টেম্বর তার দেশের পথে রওনা হওয়ার কথা ছিল।

হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করা হয় পিত্তথলির পাথর।
ইহসানুল করিম জানান, অসুস্থতার কারণে ফেরার তারিখ পেছালেও প্রধানমন্ত্রী ঢাকার সঙ্গে নিয়মিত যোগাযোগের পাশাপাশি অনলাইনে ‘গুরুত্বপূর্ণ দাপ্তরিক কাজ’ সেরেছেন।
মঙ্গলবার লন্ডন সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টা) হিথ্রোতে পৌঁছাবেন প্রধানমন্ত্রী।

তিন দিন যুক্তরাজ্যে অবস্থানের পর আগামী ৭ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে পৌঁছাবেন বলে জানিয়েছেন তার প্রেস সচিব জানিয়েছেন।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page