• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

প্রধান বিচারপতির বক্তব্যে প্রমাণিত বিচার বিভাগে সরকার হস্তক্ষেপ করছে -মির্জা ফখরুল

আপডেটঃ : শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করে বলেছেন, প্রধান বিচারপতির বক্তব্যেই প্রমাণিত হয়েছে বিচার বিভাগের ওপর সরকার হস্তক্ষেপ করছে।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এর মধ্য দিয়ে বিএনপির বক্তব্য সঠিক হয়েছে বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, সাম্প্রতিক ঘটনা প্রমাণ করে খালেদা জিয়ার মামলা দ্রুত নিষ্পত্তি করে সাজা দিতে চায় সরকার। কিন্তু এতে কোনও লাভ হবে না বরং সরকারকে চরম মূল্য দিতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার জাতিকে বিভক্ত করেছে। রাষ্ট্রের তিনটি স্তম্ভ ধ্বংস করে দিয়েছে। এর মধ্যে বিচার বিভাগ পুরোপুরি আয়ত্তে নিয়েছে, নিম্ন আদালত আরও আগেই নিয়েছে। উচ্চ আদালতও তারা দখলে নিতে চায়, সেটি প্রধান বিচারপতির উদ্বিগ্নতার মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার রাতে অস্ট্রেলিয়া যাওয়ার উদ্দেশ্যে হেয়ার রোডের বাসভবন ছাড়ার সময় বাসার গেটে উপস্থিত গণমাধ্যম কর্মীদের কাছে একটি লিখিত বিবৃতি দেন প্রধান বিচারপতি।

বিবৃতিতে তিনি বলেন, আমি সম্পূর্ণ সুস্থ আছি। কিন্তু ইদানীং একটা রায় নিয়ে রাজনৈতিক মহল, আইনজীবী, বিশেষভাবে সরকারের মাননীয় কয়েকজন মন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী আমাকে ব্যক্তিগতভাবে যেভাবে সমালোচনা করেছেন, এতে আমি সত্যিই বিব্রত। এছাড়া তিনি তার বিবৃতিতে বিচার বিভাগের স্বাধীনতা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ