• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম:
ইরান পাকিস্তান চুক্তি করতে গ্রীন লাইনে, রেড লাইনে যুক্তরাষ্ট্র জীবনানন্দ পুরস্কার পেলেন জাহিদ হায়দার ও মোস্তফা তারিকুল আহসান এস কে সিনহার দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন ২৬ জুন গ্রেপ্তার আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা, জব্দ ২৬ হাজার কনটেন্ট ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন জিম্বাবুয়ে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশ সফরের জন্য মন্ত্রী-এমপিদের স্বজনরা দলীয় নির্দেশনা না মানলে ব্যবস্থা: কাদের সামাজিক কুসংস্কার যক্ষ্মা নিয়ন্ত্রণের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করছে প্রধানমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন  লোহিত সাগর পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে ৩৩ প্রাণহানি

ইসরাইলি প্রতিনিধিকে অপমান করে প্রশংসিত কুয়েতি স্পিকার

আপডেটঃ : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

কুয়েতি পার্লামেন্টের স্পিকার মারজুক আল ঘানিমের প্রশংসা করেছেন দেশটির আমির সাবাহ আহমেদ আল সাবাহ।

রাশিয়ায় অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্ট ইউনিয়নের (আইপিইউ) বৈঠক থেকে এক ইসরাইলি প্রতিনিধিকে বের করে দেয়ায় কুয়েতি আমির তার প্রশংসা করেন।

আমির আল সাবাহ স্পিকার ঘানিমকে পাঠানো এক চিঠিতে তার আচরণ ও অবস্থানের প্রশংসা করে বলেন, আপনার আচরণে ফিলিস্তিনিদের প্রতি ন্যায়সঙ্গত আচরণ ও আমাদের সমর্থনের প্রকাশ ঘটেছে।

তিনি আরও বলেন, আপনার আচরণের প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। আপনি সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত আইপিইউ সম্মেলনে নেসেট সদস্যের প্রতি যে আচরণ করেছেন তা সত্যিই  প্রশংসার যোগ্য।

সেন্ট পিটার্সবার্গের ওই সম্মেলনের শেষ দিনে তিউনিশিয়ান এক নারী এমপি ইসরাইলের প্রতি অভিযোগ তোলেন। তিনি বলেন, ফিলিস্তিনি এমপিদের ধরে নিয়ে মারধর ও অন্যান্য নির্যাতনের মাধ্যমে আইপিইউ সম্মেলনে উপস্থিত হতে বাধাগ্রস্ত করা হয়েছে।

এর পরেই কুয়েতি পার্লামেন্টের স্পিকার ঘানিম ইসরাইলি সরকারের এমন আচরণের কড়া সমালোচনা করেন। পাশাপাশি তিনি সেখানে উপস্থিত ইসরাইলি সদস্যকে লজ্জা দিয়ে ওই অনুষ্ঠানস্থল ত্যাগের আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ