• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
ইরান পাকিস্তান চুক্তি করতে গ্রীন লাইনে, রেড লাইনে যুক্তরাষ্ট্র জীবনানন্দ পুরস্কার পেলেন জাহিদ হায়দার ও মোস্তফা তারিকুল আহসান এস কে সিনহার দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন ২৬ জুন গ্রেপ্তার আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা, জব্দ ২৬ হাজার কনটেন্ট ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন জিম্বাবুয়ে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশ সফরের জন্য মন্ত্রী-এমপিদের স্বজনরা দলীয় নির্দেশনা না মানলে ব্যবস্থা: কাদের সামাজিক কুসংস্কার যক্ষ্মা নিয়ন্ত্রণের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করছে প্রধানমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন  লোহিত সাগর পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে ৩৩ প্রাণহানি

ফুলকোর্ট সভার সিদ্ধান্ত ১৮ ডিসেম্বরকে সুপ্রিমকোর্ট দিবস ঘোষণা

আপডেটঃ : বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭

প্রতিবছর সুপ্রিম কোর্ট দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এখন থেকে ১৮ ডিসেম্বরকে সুপ্রিম কোর্ট দিবস ঘোষণা করা হয়েছে। ওইদিন সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি থাকায় আগামী ২ জানুয়ারি এই দিবস পালন করা হবে।
আজ বুধবার বিকালে সুপ্রিম কোর্টের ফুল কোর্ট সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিয়ার সভাপতিত্বে আপলি ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন। সভা থেকে সপ্রিম কোর্ট প্রশাসন সাংবাদিকদের এ তথ্য জানান। এদিকে দিবসটি পালনের লক্ষ্যে আপিল বিভাগের একজন বিচারপতির নেতৃত্বে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে।
প্রসঙ্গত, ১৯৭২ সালের ১৮ ডিসেম্বর স্বাধীন বাংলাদেশের হাইকোর্ট বিভাগের যাত্রা শুরু হয়। পুরাতন হাইকোর্ট ভবনে বিচার কাজ পরিচালিত হত। বর্তমানে যেখানে মানবতা বিরোধী অপরাধের বিচার কার্যক্রম চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ