• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

তদবির ছাড়া ফাইল নড়ে না : হাইকোর্ট শাখার সুপারকে ভর্ৎসনা

আপডেটঃ : রবিবার, ২৯ অক্টোবর, ২০১৭

শিশু আইনের অস্পষ্টতা নিরসনে সর্বশেষ অগ্রগতির বিষয়ে জানাতে আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও ড্রাফটিং উইংয়ের সচিব মো. শহিদুল হক ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমানকে তলব করেছে হাইকোর্ট। আগামী ১২ নভেম্বর তাদেরকে আদালতে হাজির হয়ে অগ্রগতির বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি শহিদুল করিমের ডিভিশন বেঞ্চ আজ রবিবার এই আদেশ দেন।
গত ১৮ অক্টোবর হাইকোর্টের এক আদেশে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবকে তলব করেছিল। কিন্তু ওই তলব আদেশ মন্ত্রণালয়ে না পৌঁছায় হাইকোর্টের ফৌজদারি বিবিধ শাখার তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম খানকে ডেকে এনে ভর্ৎসনা করা হয়েছে।
বেঞ্চের জেষ্ঠ্য বিচারক বিচারপতি ইনায়েতুর রহিম বলেন, আদেশ পাঠাতে দেরি করেছেন কেন। তদবির না হলে আদালতের আদেশ যায় না। ফাইল সংশ্লিষ্ট শাখা থেকে নড়ে না, এ ধরনের অভিযোগ থাকার পরেও আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় দ্রুত আদালতের আদেশ ডেসপাচ হচ্ছে না।
এ সময় আদালতে মন্ত্রণালয় সচিবের পক্ষে আশিকুর রহমান উপস্থিত ছিলেন। আদালতের জিজ্ঞাসার জবাবে তিনি বলেন, তলব আদেশ না পাওয়ায় সচিব হাজির হতে পারেনি। এরপরই হাইকোর্ট সংশ্লিষ্ট সুপারকে ডেকে ভর্ৎসনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ