• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

আপিল বিভাগের সঙ্গে বসবেন আইনমন্ত্রী: মাহবুবে আলম

আপডেটঃ : রবিবার, ৫ নভেম্বর, ২০১৭

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃংখলা ও আচরণ বিধিমালার গেজেট প্রকাশ নিয়ে জটিলতা নিরসনে বৃহস্পতিবার আপিল বিভাগের বিচারকদের সঙ্গে বসবেন আইনমন্ত্রী আনিসুল হক।
তিনি বলেন, এ মামলায় আমরা আজ আবার চার সপ্তাহ সময় নিয়েছি। আমি আদালতকে জানিয়েছি, আদালতের সাথে আইনমন্ত্রী বসতে চান। জিনিসটা কীভাবে সমাধান করা যায়। সম্ভবত আগামী বৃহস্পতিবার বসতে পারেন।
অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃংখলা বিধিমালার গেজেট প্রকাশে ৩ ডিসেম্বর পর্যন্ত সময় দেয়া হয়েছে। বিধিমালা গেজেট আকারে প্রকাশে রাষ্ট্রপক্ষের চার সপ্তাহের সময় আবেদনের প্রেক্ষিতে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নের্তৃত্বাধীন ৫ বিচারপতির আপিল বেঞ্চ রবিবার এ আদেশ দেন।
এদিকে এটর্নি জেনারেল মাহবুবে আলম তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, প্রধান বিচারপতির (বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা) ফেরার সঙ্গে ষোড়শ সংশোধনী বাতিলের রায় রিভিউ করার কোনো সম্পর্ক নেই। রিভিউ কার্যক্রম তার আপন গতিতে চলবে।
আইন, বিচার ও সংসদ বিষয়কন্ত্রী আনিসুল হক শনিবার বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় পুনর্বিবেচনার (রিভিউ) চেয়ে চলতি মাসেই আবেদন দাখির করা হবে।
শনিবার সুপ্রিমকোর্টে এটর্নি জেনারেলের কার্যালয়ে এটর্নি জেনারেল মাহবুবে আলমের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি। বৈঠকে দুই অতিরিক্ত এটর্নি জেনারেল মুরাদ রেজা ও মমতাজ উদ্দিন ফকিরসহ রিভিউ আবেদন তৈরিতে সংশ্লিষ্ট আইন কর্মকর্তারাও অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ