ময়মনসিংহ প্রতিনিধি॥
ময়মনসিংহের ভালুকা উপজেলার পাড়াগাঁও গ্রামে জমি জবর দখল ও রাস্তা বন্ধের ঘটনায় মঙ্গলবার (২১ নভেম্বর) বিক্ষোভের চেষ্টা করলে জবরদখলকারীর হামলায় ৫ জন আহত হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী।
জানা যায়, মঙ্গলবার সকালে বিক্ষোভের চেষ্টা করলে জবরদখলকারীর হামলায় সুফিয়া খাতুন (৫০), মমিনা খাতুন (৫০), শিরিনা (৩২), বেদেনা সহ ৫জন আহত হয়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানান স্থানীয় এলাকাবাসী তাজ উদ্দিন ও কবির হোসেন ।
উল্লেখ্য, গত রোববার শত শত নারী-পুরুষ গ্রামবাসী লাঠিসোটা নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে সীডষ্টোর সখিপুর সড়ক অবরোধ করে। রোববার অবরোধ চলাকালে ওই সড়কে শত শত যানবাহন আটকা পরে জন দুর্ভোগের সৃষ্টি হয়।
খবর পেয়ে ওই ইউনিয়ন চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু, ভালুকা সহকারী কমিশনার ভূমি দীপায়ন দাস শুভ,ভালুকা মডেল থানার ওসি মামুন অর রশীদ ঘটনা স্থলে এসে বিক্ষোব্ধ  গ্রামবাসীকে বিষয়টি তদন্ত পূর্বক ফয়সালার আশ্বাস দিলে তারা অবরোধ উঠিয়ে নেয়।
বিক্ষোব্ধরা জানায় ওই গ্রামে সমন্বিত বানিজ্যিক কৃষি খামারের পক্ষে জনৈক হাজী সালাহ উদ্দীন ও শ্রমিকদল নেতা আবু হানিফের নেতেৃত্বে ১৮ নভেম্বর রাতে পাড়াগাঁও মৌজার ২৮৯ দাগের আব্দুর রশীদ দর্জি ও সিদ্দিকুর রহমানের প্রায় ১০ কাঠা জমির উপর দুই শতাধিক শসস্ত্র ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে পিলার গেড়ে জোর পূর্বক সীমানা প্রাচীর নির্মাণ করে। রাতে সন্ত্রাসীদের ভয়ে এলাকাবাসী প্রতিবাদ করার সাহস পায়নি।
তাদের অভিযোগ জমি জবর দখলের পাশাপাশি জন চলাচলের সরকারী রাস্তা বন্ধ করে দিয়েছে । এ ঘটনার প্রতিবাদে রোববার সকালে পাড়াগাঁওয়ের কয়েকশত নারী-পুরুষ সকলের হাতে ঝাড়–, লাঠি সোঠা নিয়ে একত্রিত হয়ে বিক্ষোভ প্রদর্শন ও সড়ক অবরোধ করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এ ব্যাপারে হাজী সালাহউদ্দীন জমি জবর দখলের ঘটনা অস্বীকার করে বলেন এলাকার লোকজনের কোন জমি দখল হয়নি বরং তারাই কয়েকশ ফলের গাছ কেটে ও সীমানা পিলার ভেঙ্গে ক্ষতি সাধন করেছে। এতে প্রায় ৫লাখ টাকার ক্ষতি হয়েছে।
ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল গতকাল সোমবার ঘটনাস্থল পরির্শন করেছেন। এ ব্যাপারে তিনি জানান মঙ্গলবার ওই এলাকার ভোক্তভোগীরা আমাকে দুটি অভিযোগ দিয়েছে, আমি এসি ল্যান্ডকে বিষয়টি খোঁজ নিতে বলেছি। পরবর্তিতে এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ব্যাবস্থা নেয়া হবে।

Share Button