• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

কাউনিয়ায় সাব-রেজিষ্টার অফিসে ভুয়া দলিলে সাধারণ মানুষ সর্বশান্ত

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

রংপুর অফিস॥
রংপুরের কাউনিয়া উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসে একশ্রেণীর দালাল চক্রের সাথে কতিপয় দলিল লেখক যুক্ত হয়ে সাবরেজিষ্টার কে ম্যানেজ করে দীর্ঘদিন থেকে ভুয়া দলিল করে সাধারন মানুষ কে সর্বশান্ত করে আসছে। এসব দেখার যেন কেউ নেই।
লিখিত অভিযোগে জানাগেছে, উপজেলার টেপামধুপুর ইউনিয়নের গনাই গ্রামের মৃত রুস্তম আলীর পুত্র মোঃ কোরবান আলী,মোহাম্মদ আলী, মোঃ রাশেদ আলীর নামের মৌজা বিশ্বনাথ, জেএলনং-৭২, খতিয়ান নং-৪৪৩, দাগ নং-৬০৫ ও ৬০৬, জমির পরিমান ১একর ৩৭ শতক ১৯৭৮ সাল থেকে ভোগ দখল করিয়া আসিতেছে। ১৯৯২ সনের মাঠ রেকর্ড তাদের তিন ভাই এর নামে হয়। নতুন ভুমি জরিপ অনুযায়ী জেএলনং-৭২, খতিয়ান নং-৪৫১, দাগ নং-৩৬০, জমির পরিমান ১একর ৩৭ শতক। ১৯৬২ সনে উক্ত জমি কছিম উদ্দিন, পিতা নাছির নামে রেকর্ড হয়। এই কছির উদ্দিনের ডাক নাম ছিল অছির উদ্দিন। অছির উদ্দিন (কছিম উদ্দিন) গত ২৩/০৪/১৯৭৭ ইং তারিখে দলিল নং- ১২১০০/৭৭ এর মাধ্যেমে আবুল হোসেনের নিকট বিক্রয় করে। পরবর্তিতে আবুল হোসেন ০৩/০২/১৯৭৮ সালে দলিল নং-৭৩৬৯ এর মাধ্যেমে কোরবান আলীদের কাছে বিক্রয় করে। তখন থেকে তারা ভোগ দখল করে আসছিল  কিন্তু দলিল লেখক মোঃ আশরাফুল ইসলাম শাহীন লাইসেন্স নং-৪৯ গত প্রায় ২ মাস আগে সে সহ আরও তিনজন সহযোগির মাধ্যেমে কছিম উদ্দিন পিতা নছির উদ্দিনের নামে উক্ত জমির ভুয়া কাগজ পত্র তৈরী করে মোঃ মোফাজুল হোসেন, মোছাঃ আছমা বেগম, মোছাঃ মজি বেগম, মোছাঃ রাহেনা খাতুন, মোছাঃ মনোয়ারা বেগম, মোছাঃ ফজিলা বেওয়া কে মালিক সাজিয়ে মোঃ মোফাজুল হোসেন, মোঃ শফিকুল ইসলাম, আমিনুল ইসলাম, মোঃ আশরাফুল ইসলাম এর নামে একটি ভুয়া দলিল রেজিষ্ট্রি করে, যাহার ক্রমিক নং-৩৬৪৪, বহি নং- ০১, দলিল নং-৩৬৩৫, তারিখ- ২৪/০৯/১৭। যাদের কে ওয়ারীশ দেখান হয়েছে তাদের জাতীয় সনদ পত্রের নামের সাথেও অনেক অমিল রয়েছে।
এব্যাপারে মোঃ কোরবান আলী বাদী হয়ে কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার, রংপুর জেলা রেজিষ্ট্রার, সহকারী কমিশনার (ভুমি) কাউনিয়া, সাব রেজিষ্টার কাউনিয়া, চেয়ারম্যান টেপামধুপুর ও সভাপতি দলিল লেখক সমিতি কাউনিয়াকে লিখিত ভাবে জানিয়েও কোন সুফল পাচ্ছে না।
এদিকে দলিল লেখক শহীন কুরবান আলী গংদের তাদের জমি ছারিয়া দেয়ার জন্য হুমকি প্রদান করে আসছে। কাউনিয়া সাব রেজিষ্টি অফিসে দীর্ঘদিন থেকে এভাবে ভুয়া কাগজপত্র তৈরী করে একটি চক্র জাল দলিল করে আসলেও এসব দেখার কেউ নেই। ফলে এলাকার সাধারন মানুষ সর্বশান্ত হয়ে যাচ্ছে।
এব্যাপারে কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম নাজিয়া সুলতানা জানান ,আবেদন কারীর আবেদনের প্রেক্ষিতে উপজেলা সাবরেজিষ্টার কে বিষটির মতামতসহ প্রতিবেদন দাখিলের জন্য গত ২ নভেম্বর ১৭ পত্র প্রেরণ করা হয়েছে। দলিল লেখক শাহিন জানান, কোন ভুয়া দলিল হয়নি, কাগজ পত্র হালনাগাদ করেই দলিল হয়েছে। এ বিষয়ে সাব রেজিষ্ট্রার এহসানুল হক জানান ,আমি নতুন যোগদান করেছি, ঘটনাটি আগের অফিসারের সময়, নির্বাহী অফিসারের একটি পত্র পেয়েছি, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।  এব্যাপরে সুষ্ঠু তদন্ত করে ভুয়া দলিল বন্ধ করা সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন বলে বিজ্ঞ মহল মনে করছেন।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page