• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম:

ভালুকায় কোটি টাকার ফুট ওভারব্রিজ ব্যবহারে পথচারিদের অনীহা

আপডেটঃ : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭

ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি॥
ময়মনসিংহের ভালুকায় অব্যবহৃত কোটি টাকায় নির্মিত ফুট ওভারব্রিজ। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কোটি বেশি টাকা খরচ করে ভালুকায় দুই বছর আগে ফুট ওভারব্রিজ নির্মাণ হলেও ব্যবহার করছেন না পথচারীরা । জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটছে প্রায়ই।
সড়ক ও জনপথ বিভাগের (সওজ) ময়মনসিংহ সূত্রে জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চার লেন প্রকল্পের আওতায় ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় ফুট ওভারব্রিজ নির্মাণ হয়। ২০১৫ সালের আগস্টে নির্মাণ শেষ হওয়ার পরে সওজের ময়মনসিংহ আঞ্চলিক কার্যালয়কে ফুট ওভারব্রিজগুলো দেখা-শোনার দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়। এই ওভারব্রিজ নির্মাণে ব্যয় হয় ১ কোটি ৭ লাখ টাকা ।
সরেজমিন ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায়, মহাসড়কের ফুট ওভারব্রিজে কোন পথচারি নেই। খালি পড়ে আছে ওভারব্রিজ অথচ নিচেই রাস্তাপার হতে অসংখ্য মানুষ হুড়োহুড়ি করছেন।কেউ দৌড়ে পার হতে গিয়ে দূর্ঘটনায় পড়ে আহত বা নিহতের ঘটনাও ঘটছে। নারী-শিশুসহ সবাই ওভারব্রিজ ব্যবহার না করে ঝুঁকি নিয়ে মহা-সড়ক পার হচ্ছেন।
পৌর সদরের বাসিন্দা জাহিদ বলেন, গ্রাম থেকে আসা মানুষজন কেউ কেউ ফুট ওভারব্রিজ দিয়ে মহাসড়ক পার হলেও সদরের বাসিন্দারা খুব একটা ওভারব্রিজ ব্যবহার করছেন না।
আসমা নামের এক নারী পথচারি জানান, ফুট ওভারব্রিজের ওপর দিয়ে পার হতে সময় বেশি নষ্ট হয় এবং এটা কষ্টকরও বটে। তাই সড়কের ব্রীজের নীচের পাশ দিয়েই ঝুঁকি নিয়ে রাস্তা পার হই। আল আমিন নামের এক ইন্টারনেট ব্যবসায়ী বলেন, আমরা সময় বাঁচানোর জন্য ওভারব্রীজটা ব্যবহার করতে পারছিনা। ফুট ওভারব্রিজটি সঠিক জায়গায় নির্মাণ হয়নি। এটি বাসস্ট্যান্ডের উত্তর পাশে হলে ভালো হতো।
ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, আমরা বিভিন্ন সময় সচেতনতা বাড়িয়ে পথচারীদের ফুট ওভারব্রিজ ব্যবহারের অনুরোধ করছি। বিষয়টি অসচেতনতার জন্যই, এটি ব্যবহারে পথচারিদের প্রতি আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ