• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

সরিষাবাড়ীর এমপি’র বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে উপজেলা আ’লীগের সংবাদ সম্মেলন

আপডেটঃ : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০১৭

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি॥
জামালপুরের সরিষাবাড়ী উপজেলার জাতীয় পার্টির এমপি মামুনুর রশিদ জোয়ার্দারের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে শনিবার সংবাদ সম্মেলন করেছেন উপজেলা আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন আ’লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা। এ সময় তিনি এমপির বিরুদ্ধে বিএনপি-জামায়াতের পৃষ্টপোষকতার নানা অভিযোগ তুলে ধরেন।
উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা বলেন, এমপি মামুনুর রশিদ জোয়ার্দার জাতীয় পার্টির মনোনিত হলেও তিনি সরকারের বিরুদ্ধে কাজ করছেন। নির্বাচিত হয়ে কোন জাতীয় দিবস বা উপজেলার কোন কর্মসূচীতে তাঁকে দেখা যায়নি। এমপির ছোটভাই পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক জোয়ার্দার এলাকায় ছায়া এমপি’র দায়িত্ব পালন করেন। সরকারি টিআর, জিআর, কাবিখা, সোলার, আনন্দ স্কুল ও জেলা পরিষদ প্রকল্পের টাকা আত্মসাৎ ও ডিও লেটার বিক্রি করে অঢেল টাকার মালিক হয়েছেন।
এদিকে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ আরোও বলেন, এমপি মামুনুর রশিদ জোয়ার্দার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একাধিকবার কটুক্তি করেন। মহাজোটের মনোনয়নে নির্বাচিত হলেও তিনি মহাজোটের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা এমএ লতিফ, সাধারন সম্পাদক উপাধ্যক্ষ হারুন-অর-রশিদ, যুগ্ম-সম্পাদক আ. গণি,  অর্থ সম্পাদক আলহাজ মোস্তাফিজুর রহমান মোস্তাক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু প্রমুখ। তারা জানান, মামুনুর রশিদ জোয়ার্দার এমপি হওয়ার আগে একটি মাদ্রাসার অফিস সহকারী ছিলেন। দুর্নীতির দায়ে তিনি চাকুরী হারিয়ে সামান্য পাথর ব্যবসায়ী হন। নির্বাচিত হয়ে কয়েক বছরেই তিনি নিজবাড়িতে বহুতল ভবন নির্মাণ, আরামনগর বাজারে মার্কেট নির্মাণ, জামালপুর শহরে ডিজিটাল ক্লিনিক সম্পন্ন এবং টাঙ্গাইল শহরে ২০ কাঠা জমি ক্রয় ও ২২ কাঠা জমিতে বিলাসবহুল বাড়ি নির্মাণ করছেন। এছাড়া কক্সবাজারে ফাইভ স্টার হোটেল ও রাজধানীর আমেরিকান প্লাজায় বহুতল ভবন নির্মাণ করছেন।
বিদ্যুতের নামে সংসদ সদস্যের ছোট ভাই প্রতিটি ডিও লেটার ১ থেকে ২ লাখ টাকায় বিক্রি করেন। আওনা ইউনিয়নে দুই কিলোমিটার বিদ্যুৎ বরাদ্দের ডিও লেটার দিতে এমপি তাঁর কাছ থেকে এক লাখ ২৬ হাজার টাকা উৎকোচ নেন।
জানা গেছে, ইতোপূর্বে মামুনুর রশিদ জোয়ার্দারের দুর্নীতির প্রতিবাদে একাধিকবার তাঁকে দল থেকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। এছাড়া আওয়ামী লীগ ও জাতীয় পার্টি যৌথভাবে তাঁর কুশপুত্তলিকা দাহ ও জাগ্রত-৭১ নামে একটি সংগঠন জুতা মিছিল করে। এদিকে পৌর আ’লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান মিজান বলেন, সরিষাবাড়ী কলেজ সরকারী করণের নামে এমপি ১৬ লাখ টাকা উৎকোচ গ্রহন করলেও কলেজ সরকারী করন হয়নি। ফলে টাকা ফেরতে জন্য জোর তাগিত জানান।
এ ব্যাপারে সংসদ সদস্য মামুনুর রশিদ জোয়ার্দারের বক্তব্য জানতে একাধিকবার তাঁর মুঠোফোনে চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ