• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

চিতলমারীতে গণপিটুনীতে ইউপি চেয়ারম্যনসহ আহত-৫

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ৩ জানুয়ারি, ২০১৮

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি॥
বাগেরহাটের চিতলমারীতে গণপিটুনীতে এক ইউনিয়ন পরিষদ চেয়াম্যানসহ ৫ জন আহত হয়েছেন। সোমবার গভীর রাতে উপজেলার হাসাবুনিয়া-কাটাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। একটি ধর্মীয় গানের অনুষ্ঠানে জুয়ার আসর বসানোকে কেন্দ্র করে এ ঘটনা ঘটায় আহতরা কেউ হাসপাতালে ভর্তি হননি। তবে তারা সকলেই বাসা-বাড়িতে বসে চিকিৎসা নিচ্ছেন বলে একাধিক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন। ঘটনার পর থেকে ওই এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। এলাবাসির ধারণা যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।
প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার হাসাবুনিয়া-কাটাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এলাকাবাসি দুই দিন ব্যাপী ধর্মীয় কবি গানের আয়োজন করেন। গত রোববার থেকে শুরু হওয়া ওই অনুষ্ঠানে হিজলা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সভাপতি কাজী আজমীর আলী’র লোকজন জুয়ার আসর বসান। স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন বিষয়টি পুলিশকে জানালে পুলিশ গিয়ে খেলা বন্ধ করে দেন। গানের দ্বিতীয় দিনে পুনরায় জুয়ার আসর বসালে স্থানীয়রা জুয়াড়ীদের গণপিটুনী শুরু করেন। এ সময় তাদের ঠেকাতে গিয়ে হিজলা ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলীও মারপিটের শিকার হন। পরে এলাকাবাসি আহত অবস্থায় কাজী আজমীর আলী (৪৫), মহিবুর কাজী (৩০), ই¯্রাফিল মোল্লাসহ ৫ জনকে উদ্ধার করে বাড়িতে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন।
কবি গানের আয়োজক কমিটির পরিচালক নিমাই চন্দ্র তরফদার জানান, শনি ও রবিবার পূজা ও ধর্মীয় গানের অনুষ্ঠান হয়। এ দু’দিনে তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সোমবারের কনর্সাটে কিছু ঘটেছে কিনা এটা তার জানা নেই।
বুধবার দুপুরে এ ব্যাপারে হিজলা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সভাপতি কাজী আজমীর আলী মুঠোফোনে জানান, গানের আসরের পাশে কয়েকজন লোক বসে তাস খেলছিল। খবর পেয়ে পুলিশ তাদের তাড়িয়ে দেয়। পরে উচ্ছৃংখল কিছু যুবক একটি ছেলেকে মারপিট করলে তিনি তাকে ঠেকাতে গিয়ে আহত হন। এটা তেমন কোন বিষয় নয় বলেও তিনি উল্লেখ করেন।
তবে চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) অনুকুল সরকার জানান, এ ব্যাপারে কোন অভিযোগ তিনি পাননি।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page