• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

সহায়ক সরকারের রূপরেখা যথাসময়ে দেবো: ফখরুল

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ২০ জানুয়ারি, ২০১৮

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা নির্বাচনকালীন সরকারের রূপরেখা দেবো। প্রতিটি বিষয়েরই একটি সময় আছে। সেই সঠিক সময়ে অর্থাৎ যথাসময়েই অবশ্যই নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা জাতির কাছে তুলে ধরব।
শনিবার জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। ড্যাবের মহাসচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ ও আতাউর রহমান ঢালীসহ ড্যাব নেতারা উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন, প্রতিদিন নতুন নতুন মামলা দেয়া হচ্ছে, নেত্রীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। শুক্রবারও আমাদের স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াসীন আলীকে গ্রেফতার করা হয়েছে। সারা দেশে প্রতিদিনই গ্রেফতার চলছে। আর তারা নির্বাচনের কথা বলছে। এভাবে পরিবেশ থাকলে সেখানে কীভাবে সুষ্ঠু নির্বাচন হবে? আমরা বারবার বলেছি, নির্বাচনকালীন সময়ে আমরা একটা নিরপেক্ষ সরকার চাই। আমরা আওয়ামী লীগের সরকার চাই না, শেখ হাসিনার সরকার চাই না- এজন্যে যে আমাদের দীর্ঘপথের এ অভিজ্ঞতা, তাদের অধীনে কোনোদিন নির্বাচন সুষ্ঠু হতে পারে না। কারণ তারা সবকিছুই গায়ের জোরে নিয়ে যেতে চান। এটা প্রতিহত করতে হবে।
আগামী নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, বিএনপির নির্বাচনের যে অবস্থান সেটা অত্যন্ত স্পষ্ট। আমরা বলেছি একটা সমান্তরাল ক্ষেত্র চাই, নিরপেক্ষ সরকার চাই। যেখানে আমরা অংশ নিতে একটা উপযুক্ত পরিবেশ পাই। আমরা বলেছি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার না হলে নির্বাচন সুষ্ঠু হবে না।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page