• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

খালেদা জিয়াকে জেলখানায় যেতে হবে : এরশাদ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ২৪ জানুয়ারি, ২০১৮

প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির (এ) চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, আগামী নির্বাচনে বিএনপি’র সঙ্গে কোনো জোট করবো না। মহাজোটের সঙ্গে থাকবো নাকি এককভাবে নির্বাচন করবো সেটা পরিবেশ-পরিস্থিতিই বলে দেবে। গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনের উপ-নির্বাচনসহ নির্বাচনী এলাকার জনসভায় যোগ দিতে গতকাল মঙ্গলবার রংপুরে এসে সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়াসহ নেতাদের জেলে রেখে দেশে কোনো নির্বাচন হবে না বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে এরশাদ বলেন,                ১৯৯০ সালে আমাকে আমার স্ত্রী-সন্তানসহ এবং হাজার হাজার নেতাকে জেলে বন্দী করে রাখা হয়। আমার নামে ৪২টি মামলা দেওয়ার পরেও ৯১’র নির্বাচন জেলে থেকেই করেছি। আমি নির্বাচন করতে পারলে তারা পারবেন না কেন? খালেদা জিয়া অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে। আর যদি না করে থাকেন তাহলে শাস্তি হবে না। এনিয়ে এতো বাড়াবাড়ির কী আছে? তিনি আরো বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলেও নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে। গতবার তারা ছিল না। এবার আমি আছি। নির্বাচন অবশ্যই গ্রহণযোগ্যতা পাবে এবং বিপুল ভোটে আমার দল জয়ী হবে।

রাষ্ট্রপতি হওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়ে এরশাদ বলেন, আমি রাষ্ট্রপতি হতে চাই না। কেননা, বাংলাদেশের বর্তমান সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতির কোনো কাজ নেই। বন্দী জীবনের মতো। স্যালুট নেওয়া ছাড়া কোনো কাজ নেই।

লালমনিরহাট ৩ আসনে জিএম কাদের প্রার্থী

লালমনিরহাট প্রতিনিধি জানান, জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসাইন মোহাম্মদ এরশাদ বলেছেন, “আগামী নির্বাচনে লালমনিরহাট ৩ আসনে জিএম কাদের জাতীয় পার্টির প্রার্থী। জিএম কাদের একজন ইঞ্জিনিয়ার, সুশিক্ষিত ও গুণী মানুষ। আমাদের দলে গুণী মানুষের সংখ্যা কমই আছে। জিএম কাদের পার্টির অ্যাসেট। তিনি গতকাল লালমনিরহাটে এক সংক্ষিপ্ত সফরে এসে জিএম কাদেরের বাসায় দলের নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখার সময় এ কথা বলেন।

তিনি আরো বলেন, খালেদা জিয়াকে জেলখানায় যেতে হবে। খালেদা জিয়া জেলখানায় গেলে বিএনপি’র কি অবস্থা হবে সেটা আপনারা বলেন। হয় বিএনপি’র একটি অংশ বলবে নির্বাচন করবো, আর একটি অংশ বলবে খালেদা জিয়া জেলে থাকলে নির্বাচন করবো না। তখন আমাদের কাছে একটা সুযোগ আসবে। এসময় দলের কো-চেয়ারম্যান জিএম কাদের ও দলের অন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page