• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় আরো দুইজন গ্রেফতার

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০১৮

কিশোরগঞ্জে ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় কিশোরগঞ্জের জেলা হিসাব রক্ষণ অফিসের এক অডিটরসহ দুইজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতারকৃত এ দুইজন হলেন- অডিটর মো. সহিদুজ্জামান ও কর্মচারী মো. দুলাল মিয়া।
মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জের জেলা হিসাবরক্ষণ কার্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। এর আগে গত ১৭ জানুয়ারি ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জ্যেষ্ঠ সহকারী সচিব (পিরোজপুর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা) মো. সেতাফুল ইসলামকে গ্রেফতার করে দুদক। গ্রেফতার করার পর দুদকের সহকারী পরিচালক রাম প্রসাদ মণ্ডল বাদী হয়ে মামলা দায়ের করেন। ওই মামলায় সহিদুজ্জামান ও দুলাল মিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে।
দুদক সূত্র জানায়, অডিটর মো. সহিদুজ্জামানের বিরুদ্ধে অর্থ উত্তোলনের সঙ্গে সরাসরি সম্পৃক্ততা এবং কর্মচারী মো. দুলাল মিয়ার টাকা বহনের সঙ্গে সরাসরি সম্পৃক্ততার অভিযোগ রয়েছে।
দুদক সূত্র আরো জানায়, ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলার আসামি মো. সেতাফুল ইসলাম গত ৩ ফেব্রুয়ারি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে কিশোরগঞ্জের ডিসি, এডিসি ও অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তাসহ বেশ কয়েকজনের জড়িত থাকার কথা স্বীকার করেন। তারই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে দুদক দুইজনকে গ্রেফতার করেছে।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page