• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনাম:
মন্ত্রী-এমপিদের স্বজনরা দলীয় নির্দেশনা না মানলে ব্যবস্থা: কাদের সামাজিক কুসংস্কার যক্ষ্মা নিয়ন্ত্রণের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করছে প্রধানমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন  লোহিত সাগর পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে ৩৩ প্রাণহানি কতজন রোহিঙ্গা ভোটার হয়েছেন, তালিকা চান হাইকোর্ট ফিলিস্তিনের সমর্থনে প্রতিবাদ করায় গণগ্রেপ্তারের মুখে মার্কিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এমন ঘটনা কোনোভাবেই প্রত্যাশিত নয়, সুষ্ঠু বিচার চাই: রিয়াজ নাটোরে চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি-সম্পাদককে অব্যাহতি ইরানে হামলা হলে ইসরায়েলকে নিশ্চিহ্ন করে দেয়া হবে: প্রেসিডেন্ট রাইসি ব্যক্তিগত বিষয়গুলো টেনে আনা লজ্জাজনক: অপু বিশ্বাস

তালিকার পর ভূয়া মুক্তিযোদ্ধাদের চাকুরি চলে যাবে-আকম মোজাম্মেল হক

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৮

টাঙ্গাইল প্রতিনিধি॥
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের সংশোধিত তালিকা এই সরকারের আমলেই প্রকাশ করা হবে। যারা ভূয়া মুক্তিযোদ্ধার সনদ দিয়ে চাকুরি নিয়েছেন, তালিকা প্রকাশের পর তাদের চাকুরি চলে যাবে। সরকারের উন্নয়ন কাজের বর্ণনা দিয়ে তিনি বলেন, ’৭০-এর নির্বাচনে নৌকায় ভোট দিয়ে যেমন দেশ স্বাধীন করেছিলেন, তেমনি আগামি নির্বাচনে আবারও  নৌকায় ভোট দিয়ে স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে। কারণ স্বাধীনতা সমুন্নত রেখে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। বৃহষ্পতিবার(১৫ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের নাগরপুরে নবনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। এ সরকার দু:স্থ মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা ও গৃহের ব্যবস্থা করেছেন। চাকুরি ক্ষেত্রে ৩০% কোটা নিশ্চিতসহ সর্বোচ্চ ভাতা প্রদান করছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পর তাদের কবর সংরক্ষণের জন্য প্রত্যেক মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনের করে দেয়ার নির্দেশ দিয়েছেন। দেশের প্রতিটি বধ্যভূমিতে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে। এছাড়া প্রত্যেক মুক্তিযোদ্ধার স্মৃতি  সংরক্ষণের জন্য ১০ মিনিট করে তাদের বক্তব্য রেকর্ড করে রাখা হবে।
নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা শাহীনের সভাপতিত্বে উপজেলা হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য খন্দকার আবদুল বাতেন, অতিরিক্ত পুলিশ সুপার শৈকত শাহীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কুদরত আলী, সাবেক সাধারণ সম্পাদক মো. মুলতান উদ্দিন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ