সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে চলতি বছরের ডিসেম্বরে একাদশ সংসদ নির্বাচন হওয়ার কথা বলা হলেও এর আগেই নির্বাচন হয়ে যাওয়ার সম্ভাবনা দেখছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি বলেছেন, ‘দেশে আগাম নির্বাচন হতে পারে বলে কথা ভেসে বেড়াচ্ছে বাতাসে। তবে আমরা প্রস্তুত আছি। যখনই নির্বাচন হোক জাপা অংশ নিতে সম্পূর্ণ প্রস্তুত।’ গতকাল রবিবার জাপা চেয়ারম্যান তার বনানী কার্যালয়ে সম্মিলিত জাতীয় জোটের (ইউএনএ) লিয়াজোঁ কমিটির বৈঠকে এ কথা বলেন।

এরশাদ বলেন, রাজনীতিতে এখন অস্থির অবস্থা বিরাজ করছে। আমরা কিন্তু অস্থির নই, আমরা ভালো আছি। আমাদের উপর অনেক কিছু নির্ভর করছে। জীবনে সুযোগ বারবার আসে না, আল্লাহ এবার সুযোগ দিয়েছেন, এ সুযোগ কাজে লাগাতে হবে। আগামী ২৪ মার্চের মহাসমাবেশ সফল করার অনুরোধ জানিয়ে জাপা চেয়ারম্যান দল ও জোট নেতাদের বলেন, এই সমাবেশে লক্ষ লোক আনতে হবে। দেখিয়ে দিতে হবে জাপা অনেক শক্তিশালী, জাপা ক্ষমতা গ্রহণের জন্য প্রস্তুত।

বৈঠক শেষে জাপা মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি সংবাদ ব্রিফিংয়ে বলেন, বৈঠকে আগামী সংসদ নির্বাচন নিয়ে কথা হয়েছে। দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে। জাপা আগামী নির্বাচনে এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জাপার প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাহিদুর রহমান টেপা, সুনীল শুভ রায় ও মেজর (অব.) খালেদ আখতার, বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ) চেয়ারম্যান সেকেন্দার আলী মনি প্রমুখ।

Share Button