• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর কৃষি বাতায়ন ও কৃষক বন্ধু ফোনের উদ্বোধন

আপডেটঃ : বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ই-এগ্রিকালচার সেবা সম্প্রসারণে ডিজিটাল প্লাটফর্ম ‘কৃষি বাতায়ন’(এগ্রিকালচার পোর্টাল) এবং ‘কৃষক বন্ধু ফোন সেবা’ উদ্বোধন করেছেন।  বুধবার বিকেলে তার সরকারি বাসভবনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সেবা উদ্বোধন করেন।
কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী অনুষ্ঠানে বক্তব্য রাখেন। কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মইনুদ্দীন আবদুল্লাহ এই বিষয়ে পাওয়ার পয়েন্ট বিস্তারিত তুলে ধরেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) এবং এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার অনুষ্ঠানে সঞ্চালন করেন।
কৃষি বাতায়ন একটি কেন্দ্রীয় সার্ভিস পোর্টাল। এই পোর্টাল থেকে সেবা দিতে অথবা প্রয়োজনীয় সেবা পেতে কিছু মোবাইল অ্যাপস তৈরি করা হয়েছে।  কৃষক ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তাদের বিভিন্ন প্রয়োজন বিবেচনায় নিয়ে এই মোবাইল অ্যাপস তৈরি করা হয়। কোন কৃষক নিজ ফোন থেকে ৩৩৩১ নম্বরে ফোন করে কৃষি বাতায়নে কৃষি সংক্রান্ত যে কোন প্রশ্ন করতে পারবে।
কৃষক এবং কৃষি সম্প্রসারণ বিভাগের কর্মীদের নিরবিচ্ছিন্ন ও নির্ভরযোগ্য পরামর্শ দিতে মোবাইল ফোন ভিত্তিক কৃষি সম্প্রসারণ সেবা কৃষক বন্ধু ফোন সেবা গড়ে তোলা হয়েছে।  প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে এক্সেস টু ইনফরমেশন (এটুআই) কৃষি সম্প্রসারণ বিভাগের সহযোগিতায় এই সেবার গড়ে তোলে। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ