• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মদিনে উন্নয়নশীল দেশের স্বীকৃতি সবচেয়ে বড় পাওয়া: কাদের

আপডেটঃ : শনিবার, ১৭ মার্চ, ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর জম্মদিনে জাতিসংঘের বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি জাতির জন্য সবচেয়ে বড় পাওয়া। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জম্মবার্ষিকী উপলক্ষে শনিবার রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জম্মদিনে আমাদের জন্য আনন্দের দু’টি বার্তা রয়েছে। বার্তা দু’টি হলো জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে এবং শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ ক্রিকেট দল।
ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলংকাকে হারিয়ে অসাধারণ জয় পেয়েছে। বাঙালি যে লড়াকু জাতি তা আবারো তারা প্রমাণ করেছে।’ সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি গ্রহণ করা শুরু করেছে।
তিনি বলেন, বঙ্গবন্ধু আজ নেই। তাঁর দু’টি স্বপ্ন ছিল। বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তর করা এবং এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি অর্জন করা। বঙ্গবন্ধুর প্রথম স্বপ্নটি পূরণ হয়েছে। আর দ্বিতীয় স্বপ্নটি পূরণের জন্য তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিরামভাবে কাজ করে যাচ্ছেন।
ওবায়দুল কাদের বলেন, তবে বঙ্গবন্ধু দ্বিতীয় স্বপ্নটি বাস্তবায়নের পথ কুসমাস্তীর্ণ নয়। কারণ বিএনপি প্রত্যেক ক্ষেত্রেই দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। তিনি আরো বলেন, তাদের (বিএনপি) এ ধরনের মানসিকতার জন্যই ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় বসিয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ