• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:১১ অপরাহ্ন

জাতির পিতাকে হত্যায় বড় ধরনের হোঁচট খায় দেশ: ডেপুটি স্পিকার

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : রবিবার, ১৮ মার্চ, ২০১৮

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, জাতির পিতাকে সপরিবারে হত্যার পর বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা বড় ধরনের হোঁচট খায়। আজ রবিবার রাজধানীর গুলশানে একটি হোটেলে ইনস্টিটিউট অব ইনফরমেশন এন্ড ডেভোলপমেন্ট (আইআইডি) আয়োজিত ‘অবৈধ শ্রম অভিবাসন রোধ নীতিমালা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান নির্বাহী সাইদ আহমেদ।
ফজলে রাব্বী মিয়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবিত থাকলে বাংলাদেশ এতদিন মালয়েশিয়ার ঊর্ধ্বে অবস্থান করত। বাংলাদেশের যেখানে মালয়েশিয়া থেকে শ্রমিক আনার কথা ছিল সেখানে আজ বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় শ্রমিক পাঠাতে হচ্ছে।
ডেপুটি স্পিকার বলেন, ‘৭৫ পরবর্তী বেশ কয়েক বছর একটি অস্থির প্রেক্ষাপটের মধ্যে দেশ পরিচালিত হয়। অবশেষে ১৯৯৬ সালে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর জাতির পিতার স্বপ্নের সোনারবাংলা বিনির্মাণে কাজ শুরু করে। তারই দক্ষ নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতির ভীত মজবুত হয়। আজ বাংলাদেশ স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে চলে এসেছে। ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত দেশের কাতারে অবস্থান করবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন ডেপুটি স্পিকার।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page