রংপুর অফিস॥

সম্মিলিত লেখক সমাজ রংপুরের আয়োজনে ও বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় ১৬ দিনব্যাপী রংপুর বইমেলার সমাপনি অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে বইমেলা প্রাঙ্গনের সাহিত্যমঞ্চে এ সমাপনি অনুষ্ঠিত হয়। সমাপনি অনুষ্ঠানে এবারের রংপুরের সাহিত্য ও সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য ৮ জন গুনিজনকে রংপুর বইমেলা ২০১৮ সম্মাননা স্মারক প্রদান করা হয়। এবারে বিশেষ সম্মাননা স্মারক ২০১৮ রংপুরের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, রংপুর বইমেলা ২০১৮ সম্মাননা স্মারক সংগঠক বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন, প্রাবন্ধিক রেজাউল করিম মুকুল, সাহিত্যিক এডভোকেট এম এ বাশার, গবেষক ও লেখক প্রফেসর মোহাম্মদ শাহ আলম, গবেষক আনওয়ারুল ইসলাম রাজু, কবি ও সাংবাদিক মাহবুবুল ইসলাম ও মরণোত্তর ছড়াকার উপাধ্যক্ষ রকিবুল হাসান বুলবুল প্রদান করা হয়।

রংপুর বইমেলার সমাপনিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ্ব মাহমুদুর রহমান টিটু, বিশিষ্ট সাহিত্যিক প্রফেসর মুহাম্মদ আলীম উদ্দীন, বিশিষ্ট সংগঠক ও সংস্কৃতিক ব্যক্তিত্ব ডাঃ মফিজুল ইসলাম মান্টু। সভাপতিত্ব করেন রংপুর বইমেলা বাস্তবায়ন কমিটি ২০১৮ আহবায়ক ছড়াকার সাঈদ সাহেদুল ইসলাম। সমাপনিতে স্বাগত বক্তব্য রাখেন রংপুর বইমেলা বাস্তবায়ন কমিটি ২০১৮ সদস্য সচিব রেজাউল করিম জীবন। এতে উপস্থিত ছিলেন রংপুর বইমেলা বাস্তবায়ন কমিটি ২০১৮ উপদেষ্টা ছড়াকার একে এম শহীদুর রহমান বিশু, লেখক ও সাংবাদিক আফতাব হোসেন, ছড়াকার এস এম খলিল বাবু, রংপুর বইমেলা বাস্তবায়ন কমিটি ২০১৮ যুগ্ম আহবায়ক মনজিল মুরাদ লাভলু, এস এম সাথী বেগম, সদস্য অর্থ জাকির আহমদ, সদস্য মতিয়ার রহমান, সোহানুর রহমান শাহীন, মজনুর রহমান, মাসুদ রানা সাকিলসহ রংপুরের বিভিন্ন সংসগঠনের সভাপতি/সাধারণ সম্পাদক এবং রংপুরের সকল লেখক সাহিত্যিকগণ।

উল্লেখ্য এবারের রংপুর বইমেলা শুরু হয়েছিলো ১৬ মার্চ শুক্রবার ২০১৮। বইমেলায় প্রকাশনী, লিটলম্যাগ ও সাহিত্য সংগঠন মিলে মোট ৩৫ টি স্টল অংশ নিয়েছিলো।

Share Button