• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

কাবিং সম্প্রসারণে অচিরেই আরেকটি প্রকল্প অনুমোদন দেয়া হবে : প্রধানমন্ত্রী

আপডেটঃ : রবিবার, ১ এপ্রিল, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার স্কাউটস কার্যক্রমের উন্নয়ন ও সম্প্রসারণে সর্বাত্মক সহযোগিতা প্রদান করছে। স্কাউটস শতাব্দি ভবন নির্মাণ ও স্কাউটিং সম্প্রসারণের জন্য ১২২ কোটি টাকার প্রকল্প চলমান আছে। প্রাথমিক বিদ্যালয়ে কাবিং সম্প্রসারণের জন্য আরেকটি প্রকল্প অচিরই অনুমোদন দেয়া হবে। জাতীয় স্কাউসট প্রশিক্ষণ কেন্দ্রের জন্য ৯৫একর বনভূমি ব্যবহারের অনুমতি দিয়েছি। বিভিন্ন জেলায় ও অঞ্চলে স্কাউট ভবন ও প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের জন্য জমি বরাদ্দ দেয়া হয়েছে।
তিনি চাঁদপুরের হাইমচরের চরভাঙ্গা এলাকার মেঘনাপাড়ে অনুষ্ঠিত স্কাউটসের ষষ্ঠ জাতীয় সমাজ উন্নয়ন ক্যাম্প ‘কমডেকা’ সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। এরপর প্রধানমন্ত্রী কমডেকা সমাবেশ উদ্বোধন করেন। এ সময় প্রধানমন্ত্রী হাইমচরে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করা হবে। সেই সাথে চাঁদপুরকে পর্যটন এলাকা হিসেবে গড়ে তোলার ঘোষণা দেন।
এর আগে বেলা ১১টার দিকে হাইমচর ডিগ্রি কলেজ মাঠে নির্মিত হ্যালিপ্যাডে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করে। এরপর উপজেলার চরভৈরবী সড়ক হয়ে প্রধানমন্ত্রীর গাড়ি কমডেকা সম্মোলনস্থলে এসে পৌঁছে সোয়া ১১টায়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সড়ক মন্ত্রী ওবায়েদুল কাদের, ডা. দীপু মনি এমপি, সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, সুজিত রায় নন্দী প্রমুখ।
প্রসঙ্গত, টেকসই সমাজ বিনির্মাণে স্কাউটিং এ প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুরে চলছে ষষ্ঠ জাতীয় কমডেকা সম্মেলন। ৩১ মার্চ শুরু হওয়া এ সম্মলন চলবে ৫ এপ্রিল পর্যন্ত। চাঁদপুরের হাইমচেরর চরভাঙ্গা এলাকায় অনুষ্ঠিত এ সম্মলনে প্রায় ৭ হাজার স্কাউটস সদস্য অংশ নিয়েছে। এর মধ্যে ভারত, নেপাল ও আমেরিকা থেকে ২৫জন বিদেশি স্কাউট সদস্য রয়েছেন। দেশের সকল জেলা থেকে ১৫শ মেয়ে, ৪৫০০ ছেলে ইউনিট, ৪৬০জন কর্মকর্তা এবং ৩০০ স্বেচ্ছাসেবক অংশ নিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ