• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

বিচারপতি নিয়োগে আইনের খসড়া প্রস্তুত: আইনমন্ত্রী

আপডেটঃ : শনিবার, ৭ এপ্রিল, ২০১৮

উচ্চ আদালতে বিচারপতি নিয়োগে আইনের খসড়া প্রস্তুত হয়েছে, শিগগিরই এ খসড়া মন্ত্রী পরিষদে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। আজ শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে বাংলাদেশ বার কাউন্সিল আয়োজিত ‘নতুন আইনজীবীদের সনদ প্রদান’ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আইনমন্ত্রী আনিসুল হক বলেন, উচ্চ আদালতে বিচারপতি নিয়োগে নতুন আইন প্রণয়ন করা হচ্ছে। ইতোমধ্যে এ আইনের খসড়া তৈরি করা হয়েছে। শিগগিরই এ আইন মন্ত্রীপরিষদে উপস্থাপন করা হবে।
তিনি বলেন, আইনজীবীরা রিটায়ার্ড বেনিফিট পাননা। তাই আইনজীবীদের বেনাভোলেন্ড ফান্ডকে আরো সমৃদ্ধ করতে তিনি ৪০ কোটি টাকা প্রদানের ঘোষণা দেন। তিনি জানান, বার কাউন্সিলের জন্য ১৫ তলা ভবন নির্মাণের কাযক্রম চলছে। এটিও একনেকে পাস হচ্ছে বলে জানান আইনমন্ত্রী।
আইনমন্ত্রী বলেন, আইনজীবীদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণে সরকার বদ্ধপরিকর। নতুন আইনজীবীদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আইন পেশা একটি শুরুত্বপূর্ণ পেশা। এখানে নিয়মিত অধ্যায়ন, সিনিয়রের সঙ্গে থেকে অভিজ্ঞতা অর্জন করতে হবে। তাহলে একজন আইনজীবী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা সম্ভব। এসময় তিনি তার আইনজীবী হওয়ার বিভিন্ন অভিজ্ঞতাও তুলে ধরেন। অনুষ্ঠানে নতুন আইনজীবীদের শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
বার কাউন্সিলের সনদ নেয়া নবীন আইনজীবীদের শুভেচ্ছা জানিয়ে প্রধান বিচারপতি বলেন, আইনজীবী হিসেবে সফলতা অর্জন করতে হলে প্রয়োজন অধ্যাবসায়। নিরলস শ্রম, সততা ও পেশার প্রতি আন্তরিকতা দিয়ে কাজ করলে তবেই সফলতা পাওয়া যায়। আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা অপরিসীম। বাসস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ