• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

দেশকে আবারো পিছিয়ে নিতে ষড়যন্ত্র চলছে: ত্রাণ মন্ত্রী

আপডেটঃ : সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে ঈর্ষান্বিত হয়ে দেশকে আবারো পিছিয়ে নিতে ষড়যন্ত্র চলছে। দেশকে পিছিয়ে নিতে যারা ষড়যন্ত্র করছে তারা কখনোই সফল হবে না বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।
সোমবার রাঙ্গামাটিতে পাহাড় ধ্বস নিয়ে সচেতনতা বৃদ্ধি ও আগাম সতর্কতামূলক কার্যক্রম গ্রহণ বিষয় এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ত্রাণ মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে প্রাকৃতিক ও মানবসৃষ্ট একের পর এক দুর্যোগ মোকাবেলা করে দেশ যেভাবে এগিয়ে চলেছে আগামীতেও দেশ আরো এগিয়ে যাবে।
রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইন্সটিটিউট সম্মেলন কক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংসদ সদস্য উষাতন তালুকদার, ত্রাণ মন্ত্রণায়ের সচিব শাহ কামাল, সাবেক পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মহসিন, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর কবিরসহ অন্যান্য পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এর আগে পাহাড় ধ্বসের কারণে সম্ভাব্য হুমকি মোকাবেলায় করনীয় সম্পর্কে সাধারণ মানুষকে জানাতে রাঙ্গামাটি শহরে এক মোটর র‌্যালী বের করা হয়।
ত্রাণ মন্ত্রী রাঙ্গামাটিতে গত ২০১৭ সালে ১৩জুনের ভয়াবহ পাহাড় ধ্বসের ঘটনায় ১২০ জনের প্রাণহানি ও মানুষের ভিটেমাটি ক্ষতির কথা স্মরণ করে বলেন, আর কখনোই পাহাড় ধ্বসসহ বজ্রপাত ও ভূমিকম্পের কারণে পাহাড়ি এই জনপদে মানুষের যান মালের ক্ষতি না হয় সেজন্য সকলকে আগাম প্রস্তুতি নিতে হবে। ত্রাণ মন্ত্রণালয় পাহাড়ের সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় সব রকম প্রস্তুতি নিয়েছে। আসন্ন বর্ষা মৌসুমের আগেই লোকজন যাতে পাহাড়ের ঝুঁকিপূর্ণ স্থান থেকে নিরাপদ স্থানে সড়ে যায় সেই লক্ষ্যে প্রশাসনসহ জনপ্রতিনিধিদের উদ্যোগী হতে আহবান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ