প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, সন্তানদের ঠিকমত শিক্ষা দেয়া হচ্ছে কিনা তা মায়েদেরই খোঁজ রাখতে হবে। বর্তমান সরকার শতভাগ শিশুকে বিদ্যালয়গামী করার জন্য নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। আপনারা শুধু খোঁজ নিবেন শিক্ষকরা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছে কিনা।
বুধবার দুপুরে ময়মনসিংহের ত্রিশালে বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মা সমাবেশ ও উপজেলায় শতভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাস চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মতিন সরকার, সাবেক এমপি রুহুল আমিন মাদানী, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. রমজান আলী, ময়মনসিংহ জেলা অতিরিক্ত পুলিশ সুপার এস এ নেওয়াজ, ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন, ময়মনসিংহ জেলা শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন, উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ প্রমুখ।
মন্ত্রী আরো বলেন, আগামী নির্বাচনের আগেই বাংলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিবে সরকার। যেখানে বিদ্যুৎ সংযোগ দেয়া সম্ভব না সেখানে সোলার প্যানেলের মাধ্যমে আলোকিত করা হবে। ২০২১ সালের মধ্যে বিদ্যুৎ বিহীন একটি ঘরও থাকবে না।
Share Button