• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
শিরোনাম:

যমুনা সার কারখানা প্রধান সড়কের বেহাল দশা

আপডেটঃ : বুধবার, ২ মে, ২০১৮

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি॥
জামালপুরের সরিষাবাড়ীর উপজেলার পোগলদিঘা ইউনিয়নের তারাকান্দিতে অবস্থিত দেশের বৃহৎ ও একমাত্র দানাদার ইউরিয়া উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সারকারখানা প্রধান সড়কের বেহাল দশা। কারখানার সার পরিবহনসহ ভারী ও হালকা যানবাহন চলাচলে দীর্ঘদিন ধরে দূভোর্গ পোহাতে হচ্ছে। সড়ক বিভাগ ও কারখানা কর্তৃপক্ষের ঠেলাঠেলিতে প্রায়ই ঘটছে নানা রকম দূর্ঘটনা।
জানা গেছে, যমুনা সার কারখানা উত্তরাঞ্চলের ১৬টি জেলাসহ দেশের ২০টি জেলার সারের চাহিদা পুরণ করে আসছে। বৃহত্তর ময়মনসিংহসহ অন্তত ১০টি জেলায় সার পরিবহনের একমাত্র সড়ক তারাকান্দি-সরিষাবাড়ী-জামালপুর সড়কটির বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য গর্তে ভরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, তারাকান্দি ইসলামি ব্যাংক মোড় থেকে ট্রাক ট্যাংক লড়ি মালিক সমিতি হয়ে কারখানার প্রধান সড়ক এবং ইসলামী ব্যাংক থেকে তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশন মোড় পর্যন্ত সড়কটির অধিকাংশ স্থান ভেঙ্গে ছোটবড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের বিভিন্ন স্থানে ছোট বড় গর্ত হওয়ায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে সড়কটি যানবাহন ও পথচারীদের জন্য চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। অথচ প্রতিদিনই এই সড়কে সার পরিবহনে শতশত ট্রাক ও ভারী যানবাহন চলাচল করছে ঝুকির মধ্যে। বিসিআইসি’র নিজস্ব এ সড়কটি এলাকাবাসীর আবেদনেও সংস্কার না হওয়ায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে জেলা ট্রাক-ট্যাংক-লড়ি ও কর্ভাট ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মোতালেব জানান, সড়কটি মেরামতের জন্য মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। কিন্তু কোন কাজে আসেনি।
এ ব্যাপারে কারখানার ব্যবস্থাপনা পরিচালক মাহবুবা সুলতানা বলেন, সড়কটি আমাদের না। এটি সড়ক ও জনপদের । আমাদের যতটুকু আমরা ততটুকু প্রতি বছর সংস্কার করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ