• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

প্রিমিয়ার লিগে ম্যানসিটির অন্যরকম সেঞ্চুরি

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ১৪ মে, ২০১৮

স্বপ্নপূরণ হলো পেপ গার্দিওলার। ১০০ পয়েন্ট অর্জন করে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) শেষ করে নতুন কীর্তি গড়ল ম্যাঞ্চেস্টার সিটি। ২০০৪-০৫ মৌসুমে চেলসি ৯৫ পয়েন্ট নিয়ে ইপিএল শেষ করেছিল। রবিবার রাতে সাউদাম্পটনকে ১-০ গোলে হারিয়ে সেই রেকর্ড এবার ভাঙল সিটি।
লিগের শেষ ম্যাচে সাউদাম্পটনের কিপক্ষে শেষ মুহূর্তে গ্যাব্রিয়েল জেসুস গোলে জয় পায় সিটি। গোলের সঙ্গে সঙ্গে উত্তেজনায় লাফিয়ে ওঠেন গার্দিওলা। পাঁচ ম্যাচ বাকি থাকতেই লিগ শিরোপা নিশ্চিত হয়েছিল সিটির। তবে নতুন এই মাইলফলক দলটি গড়তে পারে কি না সেই নিয়ে ছিল বাড়তি একটা আগ্রহ। তাই এ দিন ম্যাচের সময় যত এগিয়েছে, ততই অস্থির হয়ে উঠেছিলেন দলটির স্প্যানিশ কোচ। তিনি চেয়েছিলেন লিগে পয়েন্টের সেঞ্চুরি করতে। কিন্তু সাউদাম্পটনের বিপক্ষে সেই স্বপ্ন ভেঙে যাওয়ার আতঙ্কে আর স্থির থাকতে পারেননি তিনি। কখনও চিন্তিত মুখে বসে থেকেছেন রিজার্ভ বেঞ্চে। কখনও হতাশায় হাত ছুড়েছেন।
ইংলিশ লিগে এই মৌসুমে কোনও মতে অবনমন বাঁচিয়েছে সাউদাম্পটন। এই মুহূর্তে লিগ টেবলের ১৭ নম্বরে তারা। প্রথম পর্বের ম্যাচে ঘরের মাঠে সাউদাম্পটনকে ২-১ হারিয়েছিল ম্যানসিটি। সেই ম্যাচে শেষ মুহূর্তে গোল করে জিতিয়েছিলেন রাহিম স্টার্লিং। রবিবার ত্রাতা হয়ে উঠলেন গ্যাব্রিয়েল। সেই সঙ্গে ভাঙতে সাহায্য করলেন আরও একটা রেকর্ড। ১৯৬১ সালে টটেনহ্যাম হটস্পার ৩১টি ম্যাচ জিতে লিগ চ্যাম্পিয়ন হয়েছিল। এ বার ম্যান সিটি জিতল ৩২টি ম্যাচ।
দুর্দান্ত এই রেকর্ডে উচ্ছ্বসিত গার্দিওলা বলেছেন, ‘ভাবতেই পারছি না আমরা ১০০ পয়েন্ট অর্জন করেছি। এই রেকর্ডও হয়তো এক দিন ভেঙে যাবে। যদিও সেটা করা সহজ নয়।’
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page