• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

বাজার নিয়ন্ত্রণে সরকারের চেইন অব কমান্ড নেই: মোশাররফ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ১৯ মে, ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাজার নিয়ন্ত্রণে সরকারের কোনো চেইন অব কমান্ড নেই। বাণিজ্যমন্ত্রী বলেছিলেন রমজানে নিত্যপণ্যের মূল্য বাড়বে না। অথচ রমজান শুরুর দুই দিনের মধ্যে সব বেড়ে গেছে। তারা বাজার নিয়ন্ত্রণ করতে পারে না। কারণ তাদের কোনো চেইন অব কমান্ড নেই। রোজায় বাজার নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ। দেশব্যাপী নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্যের সীমাহীন মূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা হয়ে পড়েছে।
শনিবার জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘গ্রহণযোগ্য নির্বাচন ও বর্তমান নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় এসব কথা বলেন তিনি। সভায় আরও বক্তব্য দেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন আলম, আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার, মোশাররফ হোসেন, এম জাহাঙ্গীর আলম প্রমুখ।
মোশাররফ হোসেন বলেন, গণ-আন্দোলনের স্রোতের মুখে সরকার সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য হবে। আন্দোলন ঘোষণা দিয়ে হয় না। কোটা আন্দোলন দেখুন। কোনো নেতাও ছিল না। সময় আসছে। জনগণ আর আমাদের দিকে তাকিয়ে থাকবে না। নিজেরাই রাস্তায় নেমে নিজেদের অধিকার আদায় করে নেবে। সরকার তখন গ্রহণযোগ্য নির্বাচন দিতে বাধ্য হবে। আর বেগম খালেদা জিয়া, বিএনপি এবং ২০ দল ছাড়া দেশে কোনো গ্রহণযোগ্য নির্বাচন হবে না।
মোশাররফ হোসেন বলেন, খালেদা জিয়াকে মাইনাস করে যে নির্বাচনের পরিকল্পনা করা হয়েছে জনগণ তা মেনে নেবে না। জনগণের সঙ্গে বারবার প্রতারণা করা যায় না। দেশের জনগণ অত্যন্ত সচেতন। বারবার প্রতারিত হবে না। যদি ২০১৪ এর পথে আওয়ামী লীগ হাঁটে জনগণ তা রোধ করবে। যারা মনে করছেন জনগণের সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় টিকে থাকবেন তা ভুলে যান। জনগণ রাস্তায় নামলে টিকতে পারবেন না।
ড. মোশাররফ বলেন, খালেদা জিয়াকে আটকে রাখার চেষ্টা চলছে। হাইকোর্ট জামিন দিলো, আপিল বিভাগও জামিন দিলো। কিন্তু অন্যান্য মামলাগুলো নিয়ে যেভাবে পরিকল্পনা করছে এবং খালেদা জিয়াকে বন্দি রেখে নির্বাচন করতে চায়, সে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। জনগণ তা মেনে নেবে না।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page