• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

দুর্ঘটনা রোধে প্রস্তাবিত ‘সড়ক পরিবহন আইন’ দ্রুত প্রণয়নের সুপারিশ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় নিরাপদ সড়ক ও দুর্ঘটনা রোধকল্পে প্রস্তাবিত ‘সড়ক পরিবহন আইন’ দ্রুত প্রণয়নের সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এ.কে.এম.এ আউয়াল (সাইদুর রহমান), রেজওয়ান আহাম্মদ তৌফিক, নাজমুল হক প্রধান, মো. মনিরুল ইসলাম এবং নাজিম উদ্দিন আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় সড়ক গবেষণাগারের সার্বিক কার্যক্রম এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের রাজশাহী জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।
কমিটি সড়ক গবেষণাগারের জায়গা অবৈধভাবে দখল করে যারা বসবাস করছে এবং সরকারি গ্যাস, পানি ও বিদ্যুৎ ব্যবহার করছে তাদেরকে দ্রুত অপসারণের জন্য সরেজমিন খোঁজখবর নিয়ে আগামী বৈঠকে রিপোর্ট প্রদানের সুপারিশ করে।
সভায় নিরাপদ সড়ক ও দুর্ঘটনা রোধকল্পে প্রস্তাবিত ‘সড়ক পরিবহন (খসড়া) আইন’ দ্রুত প্রস্তুত এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের রাজশাহী জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা সরেজমিন পরিদর্শনের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page