• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
শিরোনাম:

২-৩ মাসের মধ্যে অনলাইন পত্রিকার রেজিস্ট্রেশন সম্পন্ন করা হবে-তথ্য প্রতিমন্ত্রী

আপডেটঃ : শনিবার, ২৬ মে, ২০১৮

টাঙ্গাইল প্রতিনিধি॥
তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, বাংলাদেশী চ্যানেলগুলো প্রতিবছর ১৪০ মিলিয়নের মতো খরচ করে। নিজস্ব স্যাটেলাইট হওয়ার কারণে তা এখন থেকে সাশ্রয় হবে। ৭-৮ বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের নির্মাণ খরচ উঠে আসবে মন্তব্য করে তিনি বলেন, যে সকল দেশে ফুটপ্রিন্টিং আছে সে সকল দেশের সাথে ইতোমধ্যে ব্যবসায়িক আলাপ শুরু হয়েছে। সবচেয়ে বড় গৌরবের বিষয় হচ্ছে, আমরা বিশে^ স্যাটেলাইটের জন্য ৫৭তম দেশ হয়েছি। এটি আমাদের জাতীয় গৌরব। বিএনপি এই জাতীয় গৌরবের অংশিদার হতে পারতো বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে। কিন্ত বিএনপি তা করতে পারেনি- এটি বিএনপির অ™ু¢ত এক রাজনৈতিক কালচার। বিএনপি দলের চিন্তা-চেতনার উর্ধে ওঠে দেশের কথা ভাবতে পারেনা। তিনি শনিবার(২৬ মে)  টাঙ্গাইল সার্কিট হাউজে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, নবম ওয়েজবোর্ডের মধ্যে ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অন্তর্ভুক্ত করার জন্য ইতোমধ্যে কাজ শুরু করা হয়েছে। আগামি দুই-তিন মাসের মধ্যে অনলাইন পত্রিকার রেজিষ্ট্রেশন কাজ সম্পন্ন করা হবে। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়নোর জন্য তথ্য মন্ত্রণালয় সারাদেশে তথ্য অভিযান পরিচালনা করছে।
টাঙ্গাইল প্রেসকøাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এবং জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ জেলায় কর্মরত প্রিণ্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে প্রতিবেদন সংবাদপ্রত্র ও টিভিতে বেশি বেশি প্রচারের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান।
মতবিনিময়কালে সাংবাদিকরা তাদের বিভিন্ন সমস্যার চিত্র তুলে ধরলে তথ্য প্রতিমন্ত্রী সেসব সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ