• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

ভারতের অনূর্ধ্ব-১৯ দলে শচিনপুত্র অর্জুন

আপডেটঃ : শুক্রবার, ৮ জুন, ২০১৮

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে মাঠে নামার সুযোগ পেয়েছেন ভারতীয় ক্রিকেটের কিংবদন্তী শচিন টেন্ডুলকারের ছেলের। সামনের মাসে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ দল। সে দলের হয়েই প্রথমবার ভারতের জার্সি গায়ে মাঠে নামার সুযোগ পেয়েছেন অর্জুন টেন্ডুলকার। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে বলা হয়, ভারতের অনূর্ধ্ব-১৯ দল জুলাই মাসে শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচটি একদিনের আন্তর্জাতিক ও  দু’টি চারদিনের ম্যাচ খেলবে। লঙ্কান যুবাদের বিপক্ষে সিরিজ সামনে রেখে ইতিমধ্যেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ৬ ফুট উচ্চতার বাঁ হাতি পেসার অর্জুন।
কোচবিহার ট্রফিতে পাঁচটি ম্যাচ খেলে আট উইকেট নেন অর্জুন। মধ্যপ্রদেশের বিরুদ্ধে ম্যাচে ৯৫ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি।
দলের হয়ে খেলার জন্য ছেলের ডাক পড়ার বিষয়ে শচিন বলেন, তার ক্রিকেট জীবনের জন্য এটা বেশ গুরুত্বপূর্ণ একটা মাইলফলক ছিল। বিশেষজ্ঞরা ঘরোয়া ক্রিকেটে অর্জুনের পারফরমেন্সের প্রশংসা করেছেন।
জানুয়ারিতে বিবিসি’কে দেয়া এক সাক্ষাৎকারে অর্জুন জানান, ভারতের হয়ে খেলাটা তার স্বপ্ন। বলেন, হ্যা, আমি প্রচুর পরিশ্রম করছি। সেটাই আমার স্বপ্ন।
তার কিংবদন্তী বাবার তুলনায় দেখতে লম্বা অর্জুন। নিজের নামের সঙ্গে বিশ্বজুড়ে পরিচিত একজন আইকনের নাম জড়িয়ে থাকার চাপ সম্বন্ধে জিজ্ঞেস করলে অর্জুন বলেন, আমি ওই চাপ নেই না।
অর্জুন একজন বাঁ হাতি বোলার। তবে তিনি জানিয়েছেন, সচেতন মনে বোলিং বেছে নেননি তিনি। তিনি বলেন, আমি ছোট বেলা থেকেই বোলিং করতে ভালবাসতাম। তো আমি ভাবলাম যেহেতু ভারতে খুব বেশি ফাস্ট বোলার নেই, সেহেতু আমার একজন ফাস্ট বোলার হওয়াই উচিৎ।
ক্রিকেটে আসার পেছনে তার বাবার কোন প্রভাব ছিল কি না সে সম্বন্ধে অর্জুন বলেন, তিনি আমায় অনেক সাহায্য করেছেন। কিন্তু কখনো এই খেলায় আসতে জোর করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ