• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

ধামরাইয়ে রাস্তার পাশে কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিল এক সমাজ সেবক

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ৯ জুন, ২০১৮

ধামরাই(ঢাকা) প্রতিনিধি॥

ঢাকার ধামরাই উপজেলার ঢুলিভিটা ঢাকা আরিচা মহাসড়কের পাশে থেকে পলিথিন ব্যাগে কুড়িয়ে পাওয়া সেই নবজাতক শিশু মেয়েটির লালন পালনের দায়িত্ব নিলেন ধামরাই পৌর-সভার লাকুড়াপাড়া মহল্লার সন্তানহীন সমাজ সেবক হাজী আবুল কালাম ও তার স্ত্রী সালেহা বেগম।

আজ শনিবার (৯জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গেও উপস্থিতে পিত-ৃপরিচয় হীন ঐ নবজাতকে লাকুড়াপাড়া মহল্লার হাজী আবুল কালামের স্ত্রীর হাতে তুলে দেন। এই সময় উপস্থিত ছিলেন,উপজেলা সমাজ সেবক কর্মকর্তা শিবলীজামান, মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাঃ ুসেলিনা খানন ও পৌর কাউন্সিলর মোঃ আব্দুর রহমান বাবুল এর উপস্থিতে নবজাতক শিশুটিকে হাজী আবুল কালামের হাতে তুলে দেন।

স্থানীয় সুত্রে জানাযায় ধামরাই সদও ইউনিয়নের শরীফবাগ চরপাড়া গ্রামের মোঃ শাজাহানের স্ত্রী মোসাঃ ফিরুজা বেগম গত মঙ্গলবার তিনি তার কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্য রওনাহন। এই সময় ধামরাই বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে এলে পলিথিন ব্যাগে মোড়ানো অবস্থায় এক নবজাতকের কান্না শুনতে পান। পরে এগিয়ে গিয়ে দেখে একটি সুন্দর ফুটফুটে কন্যা শিশু কান্না করতেছে। এই সময় নবজাতক শিশুকে উদ্ধার করে তার বাসায় নিয়ে যায়। এর পর ধামরাই উপজেলা নিবার্হী কর্মকর্তা আবুল কালাম স্যারকে খবর দেয়।সাথে সাথে উপজেলা ইউএনও এসে ঐ নবজাত শিশুকে তার হেফাজতে নিয়ে প্রায় দুই দিন চিকিৎসা করান।পরে এই খবর পেয়ে  ধামরাই পৌর-সভার লাকুড়া পাড়ার সন্তানহীন হাজী আবুল কালাম ও তার স্ত্রী সালেহা বেগম ঐ নবজাতকের দায়িত্ব নেওয়ার জন্য উপজেলা  নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন। পরে সেউ আবেদনের পেক্ষিতে আজ শনিবার  বেলা ১২ ঘটিকার সময় শিশুটিকে লালন পালনের জন্য হাজী আবুল কালামের হাতে তুলেদেন।

এই ব্যাপারে উপজেলা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, আবেদন কারীর সকল ধরনের খুজ খবর নিয়ে গন্যমান্য ব্যাক্তির উপস্থিতে ও তিনশত টাকার স্ট্যামে মাধ্যমে নবজাতক শিশুটির লালন-পালনের  জন্য ধামরাই পৌর-সভার লাকুড়াপাড়া মহল্লার ব্যাবসায়ী হাজী আবুল কালাম ও তার স্ত্রী সালেহা বেগমের হাতে তুলে দেওয়া হয়েছে।
তবে পরে খুজ খবর নিয়ে জানাগেছে ঐ নবজাতক শিশুর মা একজন মানসিক রোগী (পাগল) সে এখন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। কিন্তু নবজাতক শিশুর কোন পিতৃ পরিচয় পাওয়া যায়নি।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page