• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

অভিযোগ ম্যনেজিং কমিটি গঠনে অনিয়ম প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ -সংবাদ সম্মেলনে

আপডেটঃ : রবিবার, ১০ জুন, ২০১৮

বাগেরহাট প্রতিনিধি॥
বাগেরহাটে মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের এস,বি আদর্শ বহুমুখি মাধ্যমিক বিদ্যালয়ে ম্যনেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে ওই স্কুলের  প্রধান শিক্ষক মোঃ আবু সালেহ এর বিরুদ্ধে। এ ঘটনায় প্রতিকার চেয়ে রবিবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে ওই বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির নির্বাচিত বর্তমান সদস্যরা সদস্যরা।
সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সদস্য মোঃ রাজ্জাক হাওলাদার বলেন, জেলার মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের এস,বি আদর্শ বহুমুখি মাধ্যমিক বিদ্যালয়ে গত ৩ মে ম্যানেজিং নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আমিসহ একই ইউনিয়নের অলিউর রহমান আকন, সোহেলি বেগম ও পাশর্^বর্ত্তি বারুইখালী ইউনিয়নের মোঃ খলিলুর রহমান এবং মোঃ আনোয়ার মীর নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে জয় লাভ করি। নির্বাচনের পর থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ কমিটির সভাপতি নির্বাচনে তালবাহনা শুরু করে। এক পর্যায়ে প্রধান শিক্ষক গত ৫ মে নোটিশের মাধ্যমে নতুন কমিটির সভাপতি নির্বাচনের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কক্ষে সভার আয়োজন করে। সভায় আলোচনার এক পর্যায়ে বর্তমান কমিটির নির্বাচিত সদস্যদের সকল সদস্য সেখানে উপস্থিত হয়। কিন্তু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত ওই সভায় আমরা ৫ সদস্য উপস্থিত হলেও প্রধান শিক্ষক মোঃ আবু সালেহ এর বিভিন্ন সুয়োগ-সুবিধার প্রলোভন প্রভাব খাটিয়ে দুই জন শিক্ষক প্রতিনিধি সদস, একজন সংরক্ষিত মহিলা সদস্য ও একজন অভিভাবক সদস্যকে ওই সভায় আসতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। আর এ কারনে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন করা সম্ভব হয়নি। এদিকে ওই সভার পর থেকে আমরা খোঁজ নিয়ে জানতে পারি প্রধান শিক্ষক মোঃ আবু সালেহ তার মনোনিত প্রার্থীকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করতে পারবে না বলে বিদ্যালয়ের অপর সদস্যদের উপর প্রভাব খাটিয়ে ওই সভায় উপস্থিত থাকা থেকে বিরত রাখে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু সালেহ স্বেচ্ছাচারিতা ও অনিয়মের কারনে বহরবুনিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহি এ শিক্ষা প্রতিষ্ঠানটির ভবিষৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে উল্লেখ করে বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি নির্বাচনে প্রশাসনের স্তক্ষেপ কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ