• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

সরকারী শতাধিক গাছ কাটার অভিযোগ ইউপি সদস্য সহ ছয়জন জড়িত প্রতিবেদন দাখিল

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : রবিবার, ১০ জুন, ২০১৮

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি॥
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) এর আওতাধীন বন্যা নিয়ন্ত্রন বেড়ী বাধ থেকে শতাধিক সরকারী গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা প্রকৌশল বিভাগ থেকে আজ রোববার গাছ কাটায় ৬ জন জড়িত থাকার বিষয়ে লিখিতভাবে জানানো হয়েছে বলে জানা যায়। এর মধ্যে বড়হর ইউনিয়ন পরিষদের সদস্য বাবলু কুমার রায় জড়িত বলে জানানো হয়েছে। স্থানীয় উপজেলা প্রকৌশল বিভাগ থেকে জানা গেছে, বিগত ২০০৬ সালে বড়হর ইউনিয়নের প্রায় সাত কিলোমিটার বন্যা নিয়ন্ত্রন বেড়ী বাধে ক্ষুদ্র পানিসম্পদ বিভাগ থেকে বিপুল সংখ্যক ইউক্যালিপটাস সহ বিভিন্ন জাতের চারা গাছ লাগানো হয়। গত ক’বছরে গাছ গুলো অনেক বড় হয়েছে। এ বাধের মৈত্রপাড়া বড়হর এলাকা থেকে গতদিন পাচ-ছয় দিনে শতাধিক গাছ কাটা হয়েছে। এ গাছের গুল গুলো পুর্বদেলুয়া এলাকায় ইউপি সদস্য বাবলু কুমার রায়ের স’মিলে রাখা আছে বলে জানানো হয়। স্থানীয় সুত্র গুলোর হিসেবে এর আনুমানিক দাম প্রায় তিন লাখ টাকা হবে।
উপজেলা প্রকৌশল বিভাগের কমিউনিটির অর্গানাইজার মোঃ সামছুজ্জামান জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশ মোতাবেক সরেজমিনে তদন্ত করে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করা হয়েছে। এতে ইউপি সদস্য বাবলু কুমার রায় সহ ভুতগাছা এলাকার আফজাল শেখ, নান্নু শেখ, আব্দুল মান্নান, আয়েজ ও নজরুল ইসলাম জড়িত রয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়েছে। তিনি জানান,শতাধিক গাছ কেটে নেওয়া হয়েছে। তিনি আরো জানান, এ প্রতিবেদন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও মডেল থানায় দাখিল করা হয়েছে। এদিকে ইউপি সদস্য বাবলু কুমার রায় জানান, তিনি গাছ কাটায় জড়িত নেই। এলাকার লোকজন গাছ গুলো তার স’মিলে এনে রেখেছে।
উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান বলেন, অভিযোগ পেয়ে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিলের বিষয় স্থানীয় এলজিইডি  বিভাগকে জানানো হয়। তারা তদন্ত করে আজ রোববার প্রতিবেদন দাখিল করেছে। এ প্রতিবেদন মোতাবেক সরকারী সম্পদ আত্মসাতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার পদক্ষেপ নেবেন বলে জানান।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page