• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

তানোরের বাধাইড় ইউপির উন্নয়নে মহাপরিকল্পনা

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : মঙ্গলবার, ১২ জুন, ২০১৮

তানোর পতিনিধি॥
রাজশাহীর তানোরের বাধাইড় ইউনিয়ন (ইউপি) আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আতাউর রহমান অবহেলিত বাধাইড় ইউপির উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ  ও  পরিকল্পনা বাস্তবায়নে দৃশ্যমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করায় নাগরিক সেবার মান বহুগুনে বেড়েছে। ইতমধ্যে স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধূরীর সার্বিক সহায়তায় বাধাইড় ইউপির বিভিন্ন এলাকায়  অনেক উন্নয়নমূলক কাজ সম্পন্ন হয়েছে এবং অনেক উন্নয়ন কাজ দ্রুত গতিয়ে এগিয়ে চলেছে। ফলে নাগরিকগণ দীর্ঘদিন পর ইউপি ভবন থেকে তাদের কাঙ্খিত সেবা পেতে শুরু করেছে। এদিকে ইউপির বিভিন্ন প্রত্যন্ত পল্লী এলাকায় সাবমার্শিবুল পাম্প স্থাপন, প্রটেকশান ওয়াল ও ড্রেন নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কাজ সম্পন্ন হওয়ায় এসব এলাকার নাগরিকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। বিগত ইউপি চেয়ারম্যান তার ৫ বছরের সময়ে যতটুকু করতে পারেনি, আতাউর রহমান ইউপি চেয়ারম্যান নির্বাচনের পরে মাত্র দু’বছরের মধ্যে সেই উন্নয়ন কাজ ছাড়িয়ে গেছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।
জানা গেছে, তানোরের বাধাইড় ইউপি আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ইউপির সর্বস্থরের নাগরিকদের সঙ্গে মকবিনিময় ও তাদের সহযোগীতায় এলাকার উন্নয়নে মহাপরিকল্পনা ঘোষণা করে তা বাস্তবায়নের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম শুরু করেছেন। সূত্র জানায়, টিআর-কাবিখা, জিআর-কাবিটা, কর্মসুজন কর্মসূচি, এলজিএসপি ও ডাসকোর সহায়তায় এলাকায় মজা পুকুর পুনঃখনন, সাবমার্শিবুল পাম্প স্থাপন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ-নিচু বেঞ্চ, টিফিনবক্স, বৈদ্যুতিক পাখা, খেলা-ধূলার সামগ্রী বিতরণ  করেছেন। এছাড়াও বিভিন্ন এলাকায় পুকুর পাড়ে প্রটেকশান ওয়াল নির্মাণ ও এইচবিবি রাস্তা নির্মাণ, ড্রেন-কালভ্রাট নির্মাণ এবং নতুন মাটির রাস্তা নির্মাণসহ দৃশ্যমান বহু উন্নয়নমূলক কাজ সম্পন্ন করেছেন। ওদিকে ডিজিটাল সেন্টারের মাধ্যমে ইউপির সাধারণ মানুষ নূন্যতম খরচে আধূনিক সেবা পাচ্ছেন।
অপরদিকে বাধাইড় ইউপির বিভিন্ন এলাকায় রাস্তা আলোকরণ কাজ শুরু করেছেন যা চলমান রয়েছে। ইউপির বিভিন্ন এলাকার হাট-বাজার ও জনবহুল মোড়ে মোড়ে দৃষ্টিনন্দন স্ট্রিষ্ট ল্যাম্প পোস্ট (সৌরবিদ্যুৎ) স্থাপন করা হচ্ছে। এসব ল্যাম্প পোস্ট স্থাপন সম্পন্ন হলে প্রত্যন্ত পল্লীর জনসাধারণগণ শহরের সুবিধা ভোগ করবেন। এছাড়াও মাতৃত্বকালীন ভাতা, বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা ইত্যাদি সামাজিক নিরাপত্তা কর্মসূচির পরিধি প্রায় দ্বিগুন করা হয়েছে। এসব কর্মকান্ড সফল ভাবে সম্পন্ন করা হলে বাধাইড় ইউপি মডেল ইউপিতে রুপান্তরিত হবে।
এ ব্যাপারে বাধাইড় ইউপি আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আতাউর রহমান বলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধূরীর সহযোগীতায় বাধাইড় ইউনিয়ন পরিষদ ইউপিকে আধূনিক ইউপিতে উন্নীত করা হবে ইন্নশাল্লাহ।  উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত থেকে চলমান উন্নয়ন কাজ সম্পন্ন ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি সকলকে নৌকা প্রতিকের সঙ্গে সম্পৃক্ত থেকে আবারো ওমর ফারুক চৌধূরীকে এমপি করার জন্য সকলকে প্র¯ত্তত থাকার আহবান জানান।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page