• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

‘প্রবাসীদের পাঠানো আয়ের ওপর ভ্যাট আরোপ করা হয়নি’

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি বলেছেন, আগামী অর্থবছরের বাজেটে প্রবাসী বাংলাদেশীদের পাঠানো আয়ের ওপর কোন ভ্যাট বা মূসক আরোপ করা হয়নি। বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে প্রবাসী বাংলাদেশিদের প্রেরিত রেমিটেন্সের ওপরে মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট আরোপিত হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার চালানো হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এই প্রচার পুরোপুরি মিথ্যা ও ভিত্তিহীন। প্রবাসী বাংলাদেশিদের আয়ের ওপর মূসক বা ভ্যাট আরোপ করা হয়েছে মর্মে অপপ্রচারের প্রেক্ষিতে এরকম কোন আলোচনাও বাজেট অধিবেশন বা অন্য কোথাও হয়নি।
এই সব গুজবে কান না দেয়ার জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিরা দেশের সম্পদ। তাদের অর্জিত আয়ের ওপর দেশের অর্থনীতির ভিত দাঁড়িয়েছে। একটি সরকারবিরোধী চক্র অপপ্রচারের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিসহ দেশবাসীকে বিভ্রান্ত করছে। যারা অপপ্রচার করছে তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে মন্ত্রী জানান। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ