• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

ছিনতাই কালে জনতার হাতে আটক ৩ ছিনতাই কারীকে ৫৪ ধারায় কোর্টে প্রেরণ, শহর জুড়ে নানা গুঞ্জন

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ১৮ জুন, ২০১৮

বাগেরহাট প্রতিনিধি॥
বাগেরহাটের মোংলায় ছিনতাইকারীদের গতিরোধ করতে গিয়ে আহত হওয়া সেই যুবক সোমবার সকালে খুমেকে চিকিৎসাধীন অবস্থায় মারাগেছে ।এদিকে পুলিশের পরিচয়ে ছিনতাই করে পালিয়ে যাবার সময় জনতার হাতে আটক ওই ৩ ছিনতাইকারী কে ৫৪ ধারায় কোর্টে প্রেরণ করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।তবে পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনায় আটককৃতদের ৫৪ ধারায় কোর্টে চালান দেয়ার বিষয়ে শহর জুড়ে নানা গুঞ্জন চলছে, জন মনে প্রশ্ন তবে কি এই চিনতাইয়ের নেপথ্যে পুলিশ জড়িত।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদের আগের দিন শনিবার রাত ১২টার দিকে পুলিশ পরিচয় দিয়ে সবুর, আসলাম ও মাসুম মোংলা-খুলনা মহাসড়কের দিগরাজ বাজার সংলগ্ন আপা বাড়ী এলাকায় তরিকুল ইসলাম নামের এক যুবকের গতিরোধ করে তার কাছে থাকা নগদ সাড়ে ৬ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এরপর ছিনতাইকারীরা গাড়ী নিয়ে মোংলা বাসষ্ট্যান্ডের দিকে রওনা হলে ছিনতাইয়ের কবলে পড়া তরিকুল দিগরাজ বাজারে তার পরিচিত লোকজনকে ছিনতাইকারীদের বিবরণ দিলে বাজারের লোকজন একত্রিত হয়ে ছিনকারীদের ধরে ফেলে।উপস্থিত জনতা ছিনতাইকারীদের গণপিটুনি দিয়ে রাতেই পুলিশে দেয়। পুলিশ একটি মটর সাইকেলসহ ওই তিন ছিনতাইকারীকে আটক করে। এরপর ঈদের দিন দুপুরে পুলিশ পরিচয়ে ছিনতাইকারী তিন যুবককে ফিফটিফোরে (৫৪ ধারায়) বাগেরহাট কোর্টে পাঠায় পুলিশ। এদিকে ছিনতাইকারীদের গতিরোধের চেষ্টাকালে শনিবার রাতে আহত আজিজুল (২৮) সোমবার সকালে মারা গেছেন।তবে পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই করার অভিযোগে আটক তিন যুবককে ৫৪ ধারায় কোর্টে চালান করার ঘটনায় স্থানীয় জনমনে নানা প্রশ্ন ও গুঞ্জনের সৃষ্টি হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে দিগরাজ বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই করা তিন যুবককে ধরে পুলিশে দেয়ার পরও তাদের বিরুদ্ধে ছিনতাই মামলা না হয়ে ৫৪ ধারায় চালান হলো কিভাবে এতো তো আমাদের প্রশ্ন? মোংলা থানার এসআই বিশ্বজিৎ মুখার্জী বলেন, শনিবার রাতে আটককৃতদের বিরুদ্ধে কেউ কোন অভিযোগ না দেয়ায় তাদেরকে ৫৪ ধারায় চালান করা হয়। যেহেতু ওই ঘটনায়ই আহত আজিজুলের মৃত্যু হয়েছে এবং তার লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে এখন নিহতের পরিবার কিংবা যে কেউ এজাহার দিলেই মামলা নেয়া হবে। বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, ৩ যুবককে ৫৪ ধারায় কোর্টে প্রেরণ করা হলেও এখন এ ঘটনায় মামলা দায়ের হবে এবং এই মামলায় তাদেরকে শোন অ্যারেস্ট দেখানো হবে। #

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page