• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

জেলা প্রশাসন ও ইফার আয়োজনে ২০১৮ সালের হজ্জ যাত্রীদের প্রশিক্ষন অনুষ্ঠিত

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শুক্রবার, ২৯ জুন, ২০১৮

ভোলা প্রতিনিধি ॥
জেলা প্রশাসন ও ইসলামীক ফাউন্ডেশন ভোলার আয়োজনে ২০১৮ সালের হজ্জ যাত্রীদের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে থেকে দিনব্যাপি ভোলা শিল্পকলা একাডেমিতে ভোলা, দৌলতখান, বোরহানউদ্দিন উপজেলার সরকারি ও বেসরাকারি ব্যাবস্থাপনা হজ্জ যাত্রীদের প্রশিক্ষন অনুষ্ঠানে ইসলামীক ফাউন্ডেশন ভোলার উপ-পরিচালক আবদুল কুদ্দুস নোমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে  প্রশিক্ষনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক। ২০১৮ সালের হজ্জ যাত্রী প্রশিক্ষনের প্রধান সমন্বয়কারী  অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মৃধা মো: মোজাহিদুল ইসলাম এর পরিচালনায়  হজ্জ যাত্রীদের প্রশিক্ষন প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশন ভোলার মাস্টার ট্র্ইেনার মুফতি রিয়াজ উদ্দিন কাসেমী ও কাবিল মিয়া মাদ্রাসার নায়েবে মোহতামিম মাওলানা ইয়াকুব আলী জিহাদী ।
এসময় উপস্থিত ছিলেন হাব প্রতিনিধি ক্বারী গোলাম মোস্তফা । প্রশিক্ষনে হজ্জ যাত্রীদের পবিত্র হজ্জের সময় মক্কা মদিনাতে হজ্জ ব্রত পালনকালীন সময়ে ধৈয্য সহকারে হজ্জের সকল কার্যক্রম সম্পাদনের প্রতি উৎসাহিত করা হয়   এবং হজ্জের কার্যক্রম সঠিক ও সহজ ভাবে পালন করার উপর প্রশিক্ষন প্রদান করা হয়।
এসময় ভোলা সহ ৩ উপজেলার ৪ শতাধিক হজ্জযাত্রী যার ভিতরে প্রায় ১ শতাধিক মহিলা হজ্জযাত্রী প্রশিক্ষনে অংশ গ্রহন করেন । অনুষ্ঠানে ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মনিরুল ইসলাম, নুর ইসলাম, কর্মচারী জসিম উদ্দিন, নুরে-আলম সার্বিক সহযোগিতায় নিয়োজিত ছিলেন। উল্লেখ্য আগামী ৩০ তারিখ চরফ্যাশন ব্রজগোপাল টাউন হলে চরফ্যাশন, তজুমুদ্দিন, মনপুরা ও লালমোহন উপজেলার হজ্জ যাত্রীদের প্রশিক্ষন অনুষ্ঠিত হবে। জাতীয়করণকৃত কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্তি  না করতে প্রধানমন্ত্রী বরাবর বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার মর্যদা রক্ষা কমিটির স্মারকলিপি প্রদান
জাতীয়করণ কৃত  ২৮৩টি বেসরকারি কলেজের শিক্ষকদের বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার ভুক্তি  না  করার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারক লিপি প্রধান করেছে বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার মর্যদা রক্ষা কমিটি ভোলা জেলা শাখা । বৃহস্পতিবারে  ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকির হাতে স্মারক লিপি প্রদান করেন বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার মর্যদা রক্ষা কমিটি ভোলা জেলা শাখা।
স্মারক লিপিতে বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার মর্যদা রক্ষা কমিটি দাবি জানান যে, নো বিসিএস নো ক্যাডার । বাংলাদেশের ২৯ টি ক্যাডারের মধ্যে ২৮টি ক্যাডারের  কোন ক্যাডারেই নন ক্যাডারদের আত্তীকরণ করা সম্ভব নয়। কিন্তু অত্যন্ত লজ্জাজনক ভাবে এক মাত্র শিক্ষা ক্যাডারেই আত্তীকরণ করা হচ্ছে। যা ইনসাফ ও ন্যায় বিচারের পরিপন্থি’। আত্তীকরন করা হলে বিসিএস শিক্ষা ক্যাডারের প্রায় ১৫ হাজার কর্মকর্তার সাথে অবিচার করা হবে। তাই সদ্য জাতীয়করণ কৃত কলেজের শিক্ষকদের  বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার ভুক্তি না করে তাদেরকে নন ক্যাডার হিসেবে জাতীয় করনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর  দাবি জানান।   এ সময় উপস্থিত ছিলেন বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার মর্যদা রক্ষা কমিটির সভাপতি ও সরকারি শেখ ফজিলাতুন নেছা মহিলা কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ ফরিদুজ্জামান, সাধারন সম্পাদক ও ভোলা সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক নুর মোহাম্মদ মাসুদ, সাংগঠনিক সম্পাদক ও সরকারি শেখ ফজিলাতুন নেছা মহিলা কলেজের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক হুমায়ন কবির এবং কোষাধক্ষ ও ভোলা সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো: মাইনুল ইসলাম।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page