• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

‘গাজীপুর ও খুলনার পুনরাবৃত্তি ঘটলে জাতীয় নির্বাচন নিয়ে ভাবতে হবে’

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ৩০ জুন, ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, উপযুক্ত সময়ে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। এমন কর্মসূচি দেওয়া হবে যাতে সরকার পরিবর্তন হয়। সিটি করপোরেশনের বাকি নির্বাচন সরকারের জন্য পরীক্ষা। জনগণকে বোঝাতে হবে, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। আগামীতে বরিশাল, সিলেট ও রাজশাহীতে যদি গাজীপুর ও খুলনার পুনরাবৃত্তি ঘটে, তখন আমাদের নতুন করে চিন্তা করতে হবে আমরা আগামী নির্বাচনে অংশগ্রহণ করবো কি করবো না।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও দ্রুত চিকিৎসার দাবিতে শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় নাগরিক অধিকার মঞ্চ’ আয়োজিত এক সভায় তিনি এ সব কথা বলেন। নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।
ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমাদের প্রথম এজেন্ডা হলো বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। সরকার চেষ্টা করবে তাঁকে বেশিদিন কারাগারে রাখতে। কারণ সরকার তাঁকে ভয় পায়। তিনি অবশ্যই মুক্তি পাবেন এবং যেদিন তিনি মুক্তি পাবেন সেদিন নতুন জোয়ার সৃষ্টি হবে। এ জন্য আমাদের আওয়ামী লীগ ও ১৪ দলের বাইরের সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করতে হবে। জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। জাতীয় ঐক্য হবে সরকার পতনের মূল কারণ। এই ঐক্য গড়ার প্রক্রিয়া চলছে। ঐক্য গড়ে তোলার পর উপযুক্ত সময়ে কর্মসূচি দেওয়া হবে। এমন কর্মসূচি দেওয়া হবে যাতে সরকার পরিবর্তন হয়।
মওদুদ আহমদ বলেন, আমরা তো সবকিছু হারিয়েছি। আমাদের নেত্রী জেলখানায়। আমরা দেশে গণতন্ত্র হারিয়েছি, অধিকার হারিয়েছি। আইনের শাসন হারিয়েছি। বিচার বিভাগের স্বাধীনতা হারিয়েছি। এমনকি গণমাধ্যমের স্বাধীনতাও হারিয়েছি।
মওদুদ আরও বলেন,৭৫ সালের আওয়ামী লীগ আর বর্তমান আওয়ামী লীগের মধ্যে কোনো পার্থক্য নেই। তারা তখন যে বাকশাল কায়েম করেছিল সেটা লিখিত ছিল। কিন্তু বর্তমানে অলিখিতভাবে প্রতারণা ও প্রবঞ্চনার মধ্য দিয়ে সরকার দেশ চালাচ্ছে। এই যে কলঙ্ক আওয়ামী লীগ লেপন করল এ থেকে আওয়ামী লীগ কোনোদিনই মুক্ত হতে পারবে না।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page