• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

জামায়াতের আমির মকবুল আহমাদ কারামুক্ত

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ১১ জুলাই, ২০১৮

জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ জামিনে কারা মুক্ত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে সাতটার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ থেকে মুক্তি লাভ করেন।
ওই কারাগারের জেলসুপার প্রশান্ত কুমার বনিক জানান, জামায়াত নেতা মকবুল আহমাদের জামিনের আদেশ সোমবার সন্ধ্যায় কারাগারে পৌছায়। যাচাই বাচাই শেষে মঙ্গলবার সন্ধ্যায় তাকে মুক্তি দেয়া হয়।
রাস্ট্রবিরোধী গোপন বৈঠক করার সময় ২০১৭ সালের ৯ অক্টোবর রাজধানীর উত্তরার একটি বাসা থেকে জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ ও নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এবং সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৯ জামায়াত নেতাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ২৬ নভেম্বর থেকে তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট ২ এ আনা হয়। তারপর থেকেই তিনি কারাগারেই ছিলেন।
উল্লেখ্য, ২০১৬ সালের ১৭ অক্টোবর একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত দল জামায়াতে ইসলামীর তৃতীয় আমির হিসেবে শপথ গ্রহণ করেন মকবুল আহমাদ। জামায়াতে ইসলামীর রোকনরা গোপন ভোটের মাধ্যমে ২০১৭-২০১৮-২০১৯ কার্যকালের জন্য মকবুল আহমাদকে আমির হিসেবে নির্বাচিত করেন। এর আগে জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামীকে গ্রেফতারের পর প্রায় ৬ বছরেরও বেশি সময় ধরে তিনি দলটির ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পালন করছিলেন। তখন তিনি আত্মগোপনে থেকেই দল পরিচালনা করতেন।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page