ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি॥
ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের ড্রাইভারপাড়া এলাকায় গফুর মৌলভীর মাজার সংলগ্ন ১৫২ দাগে বালি ফেলে নালা ভরাট করায় জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় চার হাজার পরিবারের দুর্ভোগের আশংকায় এলাকাবাসী অভিযোগ করেছে।
এ ব্যাপারে স্থানীয় বাসিন্দারা শুক্রবার(১৩জুলাই) সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দিলে হবিরবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেন।
ও এলাকার দুর্ভোগের স্বীকার শাহাবুদ্দিন ফকির জানান, দ্বীর্ঘদিন যাবত আমরা আমতলি,বেলাশিয়া পাড়া,মাজার এলাকা,ড্রাইভারপাড়াসহ এই এলাকার লক্ষাধীক মানুষ বসবাস করে আসছি।এবং কারখানা কর্তৃক বন্ধ করে ফেলা নালা ও নিচু জমি দিয়ে পানি নি:ষ্কাশন হতো। কিন্তু বেশ কিছুুদিন যাবত উইনটেক্স নামক কারখানার নির্মাণ কাজ করে পানি নি:ষ্কাশনের গতিপথ বন্ধ করে দেয়ায় এ এলাকার মানুষ পানিবন্ধি হয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে। দ্রুত পানি যাওয়ার পথ খোলে দিতে জোড় দাবি জানাচ্ছি।
এ বিষয়ে চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ জানান উইনটেক্স লিমিটেড নামে একটি কোম্পানি মাটি ভরাটের অনুমতি নিয়েছিল কিšুÍ তারা শর্তভঙ্গ করে মাটি ফেলছে। পানি নিষ্কাশনের জন্য নালা না রেখে বালি ভরাট করায় উজানের কয়েক হাজার মানুষের জীবনযাত্রা ব্যাহত হবে। তিনি খাল উন্মুক্ত না করা পর্যন্ত কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এ সময় শতাধীক এলাকাবাসী জড়ো হয়ে প্রতিবাদ ও বিক্ষোভ করে।

Share Button