• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

এক-এগারোর কুশিলবরাই উদ্বিগ্ন অভিভাবক: ড হাছান মাহমুদ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : রবিবার, ১৫ জুলাই, ২০১৮

কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারন নাগরিকের ব্যনারে মানব বন্ধনকারী অভিভাবক এবং শিক্ষকরাই এক-এগারোর কুশিলবরা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত জননেত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, কিছু দিন আগে দেখেছি কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারন নাগরিকের ব্যনারে মানব বন্ধন করেছে কিছু অভিভাবক।এরা কারা? এরা সেই এক এগারোর কুশিলবরা । তারা পরিচয় গোপন করে পানি ঘোলা করার চেস্টা করছে। বিএনপি জামাত জোট যখন এ দেশে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে তখন উদ্ধিগ্ন অভিভাবকরা কোথায় ছিলেন?
১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষকরা পালিয়েছিল আর পাকিস্তানপন্থি কিছু শিক্ষকরা বিশ্ববিদ্যালয় চালু রাখার চেষ্টায় ছিল তারাই এখন খোলস পরির্বতন করে উদ্বিগ্ন অভিভাবক সেজেছে। বিএনপিকে দিয়ে তারা অনেক চেষ্টা করে ব্যর্থ হয়ে এখন কোটা আন্দোনকারীদের ওপর ভর করেছ।
আর ফাকা মাঠে গোল দিতে দেয়া হবে না বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের এই বক্তব্যর কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, আমরা ফাকা মাঠে গোল দিতে চাই না খেলেই গোল দেব। মাঠে খেলতে নেমে দেখুন কয় গোল খান।
বিএনপি এই নেতার সমলোচনা করে তিনি বলেন, কর্মীদের শারিরিক ও মানষিক প্রস্তুতি নিতে বলেছে, তাহলে আবার তারা কি দেশকে অস্থিতিশীল করতে চায় ? সে চেস্টা করে লাভ হবে না দেশের জনগন আপনাদেরকে প্রতিহত করবে। নির্বাচন নিকটে তাই তারা এখন তালগোল পাকানোর চেস্টা করছে।
মুক্তিযোদ্ধা মোবারক আলী সিকদারের সভাপতিত্ব আরো বক্তব্য রাখেন, শামসুল হক টুকু, শারাহ বেগম কবরী, অরুন সরকার রানা প্রমুখ।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page