কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, সরকারের আন্তরিক প্রচেষ্টায় দেশ আজ দানাদার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আজ রবিবার রাজধানীর গাবতলিতে বিএডিসি আয়োজিত ‘বীজআলু হিমাগার, সেন্ট্রাল টিস্যু কালচার ল্যাবরেটরি ও গ্রিন হাউজের উদ্বোধন ও বিএডিসি’র বৃক্ষরোপণ কার্যক্রমের শুভ সূচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
মতিয়া চৌধুরী বলেন, কৃষির সাম্প্রতিক সাফল্য বিশ্ব দরবারে বাংলাদেশকে অনন্য মর্যাদায় স্থান দিয়েছে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।
তিনি বলেন, জাতির পিতার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নের দৃঢ় প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণের কারণেই এ অর্জন সম্ভব হযেছে।
মন্ত্রী বলেন, বিনামূল্যে ও স্বল্পমূল্যে কৃষি উপকরণ বিতরণ, সহজ শর্তে কৃষিঋণের সুযোগ বৃদ্ধি, কৃষি যান্ত্রিকীকরণে শতকরা ৫০ থেকে ৭০ ভাগ উন্নয়ন সহায়তা প্রদানের মাধ্যমে কৃষকের কাছে কৃষি যন্ত্রপাতি সহজলভ্য করা, ই-কৃষির সম্প্রসারণ, বিভিন্ন ফসলের উন্নত জাত ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনে গবেষণায় সর্বাধিক গুরুত্ব প্রদানসহ সরকারের আন্তরিক প্রচেষ্টার কারণেই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।
আলোচনা শেষে কৃষিমন্ত্রী বিএডিসি প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন।
Share Button