• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

পাবনায় কৃষকলীগ নেতা তোফাজ্জল হত্যা মামলায় সাত জনের যাবজ্জীবন কারাদন্ড

আপডেটঃ : সোমবার, ১৬ জুলাই, ২০১৮

পাবনা প্রতিনিধি॥
পাবনায় চাঞ্চল্যকর কৃষকলীগ নেতা তোফাজ্জল হোসেন হত্যা মামলায় ৭ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুস্তম আলী এ রায় প্রদান করেছেন।
সাজাপ্রাপ্ত আসামীরা হলেন-পাবনা সদর উপজেলার মালিগাছা গ্রামের নওদাপাড়া গ্রামের আমজাদ হোসেন, তজির উদ্দিন, ইকরাম হোসেন, আকাই মন্ডল, আসকান আলী, জীবন হোসেন ও জাফর আলী।
মামলার বরাত দিয়ে এপিপি অ্যাডেেভাকেট শাহজাহান আলী জানান, ২০১০ সালের ৩ অক্টোবর রাতে পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি তোফাজ্জল হোসেনকে নিজ বাড়িতে ঢুকে কুপিয়ে হত্যা করে আসামীরা।
এ ঘটনায় নিহতের ছেলে আব্দুল মালেক বাদি হয়ে সাত জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত স্বাক্ষ্য প্রমাণ শেষে সোমবার পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুস্তম আলী ৭ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের কারাদন্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি অ্যাডেেভাকেট শাহজাহান আলী। আসামীপক্ষের আইনজীবি ছিলেন, অ্যাডভোকেট আব্দুল হামিদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ