কুড়িগ্রাম প্রতিনিধি॥
আগামী ২৫ জুলাই কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনকে ঘিরে জমে উঠেছে নৌকা ও লাাঙ্গল সমর্থিত দুই প্রার্থীদের ব্যাপক নির্বাচনী প্রচার প্রচারনা। একাদশ জাতীয় সংসদের নির্বাচন ডিসেম্বরে হওয়ার কথা। সে কারনে এ উপ-নির্বাচন প্রথম দিকে ভোটারদের মধ্যে গাছাড়া ভাব থাকলেও ধীরে ধীরে জমে উঠেছে নির্বাচনী আমেজ। প্রচার প্রচারনা ও ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পাড় করছেন নৌকা ও লাাঙ্গল সমর্থিত দুই প্রার্থী। নির্বাচনে লড়াই করছেন ক্ষমতাসীন দলের প্রার্থী উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক এম এ মতিন ও লাঙ্গল সমর্থিত সনিক প্রাইম গ্রুপের চেয়ারম্যান অধ্যাপক ডা. আক্কাছ আলী সরকার। কে হবেন বিজয়ী নৌকা নাকি লাঙ্গল।এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে ভোটারদের মাঝে। অনেকের মতে এই নির্বাচনে নৌকা সমর্থিত প্রার্থী এগিয়ে থাকতে পাড়ে বলে ধারনা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,কুড়িগ্রাম-৩আসনটি উলিপুর উপজেলার ১টি পৌরসভাসহ ১২টি ইউনিয়ন ও চিলমারী উপজেলার ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত।মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৫৭ হাজার ৮শত ৯৬জন। পুরুষ ভোটার ১লক্ষ ৭৪হাজার ৪শত ৩৮জন ও মহিলা ভোটার ১লক্ষ ৮৩হাজার ৪শত ৫৮জন।

উল্লেখ্য গত ১০মে জাতিয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাঈদুল ইসলামের মৃত্যুতে আসনটি শূন্য হয়। স্বল্প সময়ের জন্য এ উপনির্বাচন হওয়ায় সাধারন ভোটারদের মধ্যে শুরুর দিকে ভোট নিয়ে মাতামাতি না দেখা গেলেও ধীরে ধীরে চায়ের দোকান থেকে শুরু করে গ্রাম গঞ্জে চলছে ভোটের আমেজ। থেমে নেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক,টুইটারে প্রচার ও প্রচারনা। নিজেদের পছন্দের প্রার্থীকে জয়ের মুকুট পড়াতে চলছে চুলচেড়া বিশ্লেষণ।

Share Button