• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

শ্রীমঙ্গলে লোকালয় থেকে অজগর উদ্ধার

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮

মৌলভীবাজার প্রতিনিধ্॥
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লোকালয় থেকে একটি অজগর সাপকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার শ্রীমঙ্গল সদর ইউনিয়নের ইছবপুর গ্রামে আফতাব মিয়ার বাড়ি থেকে এ অজগর সাপটিকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধারকৃত অজগরটিকে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে চিকিৎসা দেয়া হচ্ছে।
স্থানীয় এলাকাবাসীরা জানান, অনেকদিন ধরে এই অজগরটি আফতাব মিয়ার বাড়িতে এসে তার বাড়িতে পালিত হাঁস-মুরগীগুলো খেয়ে ফেলতো। একইভাবে মঙ্গলবার সকালে মুরগী খাওয়ার জন্য সাপটি আসলে বাড়ির লোকেরা অজগর সাপটিকে দেখে ফেলে। পরে এটিকে মেরে তাড়িয়ে দেওয়ার জন্য লাঠি দিয়ে তার শরীরে আঘাত করতে থাকে। অজগরটি সেখান থেকে পালিয়ে যেতে চেষ্টা করে মানুষের লাঠির আঘাতে গুরুতর আহত হয়ে যায়। এ খবর পেয়ে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের লোকেরা অজগরটিকে উদ্ধার করে সেবাশ্রমে নিয়ে আসেন।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, অজগর সাপটির শরীরে বেশ কয়েকটি স্থানে আঘাতের চিহ্ন রয়েছে ফলে প্রাণীটি বেশ আহত হয়েছে। আমরা এটিকে সুস্থ করে তুলতে চিকিৎসা চালিয়ে যাচ্ছি। পুরোপুরি সুস্থ হয়ে উঠলে এটিকে লাউয়াছড়া বনে ছেড়ে দিয়ে আসবো। মুলত বনে প্রাণীদের খাবারের তীব্র সংকট থাকার কারনেই বন্য প্রাণীরা বন ছেড়ে লোকালয়ে আসছে এবং মানুষের হাতে আহত হচ্ছে।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page