• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম : প্রধানমন্ত্রী

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় আস্থা প্রকাশ করে বলেছেন, চলতি বছরের শেষ দিকে নির্বাচন কমিশন একটি অংশগ্রহণমূলক অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ জাতীয় নির্বাচন অনুষ্ঠানে সক্ষম হবে। জার্মানির পররাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী নিলস অ্যানেন আজ বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে শেখ হাসিনা একথা বলেন।

 

বৈঠকেরপরসাংবাদিকদেরব্রিফিংকালেপ্রধানমন্ত্রীরপ্রেসসচিবইহসানুলকরিমবলেন, প্রধানমন্ত্রীতাঁরদৃঢ়আস্থাপ্রকাশকরেবলেছেন, নির্বাচনকমিশনসকলরাজনৈতিকদল, প্রশাসনএবংসংশ্লিষ্টসকলেরসমর্থনওসহযোগিতায়একটিঅংশগ্রহণমূলকঅবাধ, সুষ্ঠুএবংনিরপেক্ষজাতীয়নির্বাচনঅনুষ্ঠানেসক্ষমহবে।

 

ইহসানুলকরিমবলেন, তাঁরাবাংলাদেশেরআর্থ-সামাজিকউন্নয়ন, আগামীরনির্বাচন, রোহিঙ্গাইস্যুএবংদুইদেশেরমধ্যেবিদ্যমানসহযোগিতারবিভিন্নখাতনিয়েআলোচনাকরেন।

 

‘আমাদেরনির্বাচনকমিশনসম্পূর্ণস্বাধীনএবংইতোমধ্যেএইকমিশনসারাদেশেরজাতীয়এবংস্থানীয়সরকারপর্যায়ের৬হাজারেরওবেশিনির্বাচনসম্পন্নকরেছে।এসবনির্বাচনেকমিশনেরনিরপেক্ষতানিয়েকোনপ্রশ্ননেইএবংএসবনির্বাচনেকখনোআমরাএবংকখনোতারা (বিরোধীদল) জয়ীহয়েছে’, প্রধানমন্ত্রীরবক্তব্যউদ্বৃতকরেএকথাবলেনপ্রেসসচিব।

 

শেখহাসিনাবলেন, বাংলাদেশেগণতন্ত্রেরপুনঃপ্রবর্তনেতাঁরদলেরদীর্ঘইতিহাসরয়েছে।দলটিসামরিকশাসনেক্রমাগতভুগান্তিরসম্মুখীনহয়।সামরিকশাসনেএদেশেরগণতান্ত্রিকপ্রক্রিয়াএবংপ্রতিষ্ঠানসমূহভেঙ্গেপড়েছিল।

জার্মানমন্ত্রীবলেন, এটাইতারবাংলাদেশেপ্রথমসফর। তিনিআকাশপথেভ্রমণেরসময়এদেশেরসৌন্দর্যএবংপ্রাকৃতিকদৃশ্যউপভোগকরেছেন।তিনিএসময়বাংলাদেশেরসঙ্গেতারদেশেরবন্ধুত্বপূর্ণসম্পর্কেসন্তোষপ্রকাশকরেন।

 

জার্মানমন্ত্রী, ই-পাসপোর্টপ্রকল্পেরউন্নয়নএবংএটিবাস্তবায়নেএকটিসমঝোতাস্মারকস্বাক্ষরেরজন্যপ্রধানমন্ত্রীরপ্রশংসাকরেন।প্রধানমন্ত্রীএসময়জার্মানকোম্পানীরমাধ্যমেবাস্তবায়নাধীনএইপ্রকল্পেরঅগ্রগতিতেসন্তোষপ্রকাশকরেন।

 

জার্মানমন্ত্রীপ্রধানমন্ত্রীশেখহাসিনারনেতৃত্বেবাংলাদেশেরআর্থসামাজিকউন্নয়নেরভূয়শীপ্রশংসাকরেন।এপ্রসঙ্গেতিনিকারিগরিশিক্ষারবিষয়েজার্মানিরদীর্ঘঐতিহ্যথাকারবিষয়টিউল্লেখকরেএবিষয়েতাঁদেরঅভিজ্ঞতাবাংলাদেশেরসঙ্গেবিনিময়েরআগ্রহব্যাক্তকরেন।

 

প্রধানমন্ত্রীবলেন, রোহিঙ্গাশরণার্থীদেরমানবিককারণেআশ্রয়প্রদানকরাহয়েছে।কিন্তু, সংখ্যায়তারাস্থানীয়জনগণকেওছাপিয়েগেছেএবংতাদেরসনাক্তকরণেরজন্যরেজিস্ট্রেশনেরপরপরিচয়পত্রপ্রদানকরাহয়েছে।বাংলাদেশএইরোহিঙ্গাসমস্যারএকটিশান্তিপূর্ণসমাধানেরপ্রত্যাশী।

তাঁরসরকাররোহিঙ্গাইস্যুতেবাংলাদেশকেসহযোগিতাঅব্যাহতরাখবেজানিয়েজার্মানমন্ত্রীবলেন, রোহিঙ্গারাবাংলাদেশসরকারেরজন্যব্যাপকসমস্যা।

 

প্রধানমন্ত্রীতাঁরজার্মানসফরেরকথাস্মরণকরেজার্মানিরচ্যান্সেলরঅ্যাঙ্গেলামারকেলকেতাঁরসুবিধাজনকসময়েবাংলাদেশসফরেরআমন্ত্রণজানান।

 

প্রধানমন্ত্রীরমুখ্যসচিবমো. নজিবুররহমান, প্রধানমন্ত্রীরকার্যালয়েরএসডিজিবিষয়কমুখ্যসমন্বয়কমো. আবুলকালমআজাদ, প্রধানমন্ত্রীরসামরিকসচিবমেজরজেনারেলমিয়ামোহাম্মদজয়নুলআবেদীন, জার্মানিতেবাংলাদেশেররাষ্ট্রদূতইমতিয়াজআহমেদএবংবাংলাদেশেরজার্মানিররাষ্ট্রদূতড. টমাসপ্রিন্জএসময়উপস্থিতছিলেন।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page