• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

ট্রাম্প হামলার সাহস করবে না: ইরান

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ২৩ জুলাই, ২০১৮
In this photo released by official website of the office of the Iranian Presidency, President Hassan Rouhani attends a meeting with a group of foreign ministry officials in Tehran, Iran, Sunday, July 22, 2018. Rouhani warned President Donald Trump against provoking his country while indicating peace between the two nations might still be possible. (Iranian Presidency Office via AP)

শিয়ারি দিলেও ট্রাম্প ইরানে হামলার সাহস করবে না বলে মন্তব্য করেছেন ইরানের প্রভাবশালী সরকারি কর্মকর্তা জেনারেল গোলাম হোসেন ঘেইবপারভার। তিনি বলেন মনস্তাত্ত্বিক ভয় দেখানোই ট্রাম্পের হুমকির উদ্দেশ্য। খবর এপি’র।
জেনারেল গোলাম হোসেন ঘেইবপারভার ইরানের রেভুলুশনারি গার্ডের বাসজি ফোর্সের প্রধান। সোমবার তিনি বলেন, ‘ট্রাম্প ইরানের বিরুদ্ধে কোন সামরিক পদক্ষেপ নেয়ার সাহস করবে না।’
সম্প্রতি ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে হুমকি বিনিময় হয়। তবে ইরানের সংসদ সদস্য হেসমাতোল্লাহ ফালাহাতপিশে এপিকে বলেন, বিষয়টি যুদ্ধ পর্যন্ত গড়ানোর সম্ভাবনা তেমন নেই।
তিনি বলেন, দুদেশের মধ্যে কোন কূটনৈতিক যোগাযোগ না থাকায় রুহানি ও ট্রাম্প হুমকি বিনিময় করছেন। উল্লেখ্য ১৯৭৯ সালে ইরানে ইসলামী বিপ্লব হওয়ার পর থেকে দেশটির সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের কোন কূটনৈতিক যোগাযোগ নেই।
ফালাহাতপিশে বলেন, ‘ইরান ‍উত্তর কোরিয়ার মতো পারমাণু অস্ত্র তৈরি করবে না। ইরানের জনগণ ট্রাম্পের ওপর ক্ষুব্ধ হওয়ার কারণ ৬ জাতির চুক্তি থেকে তাঁর সরে আসা।’
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page