• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
ধর্ম, বর্ণ, গোষ্ঠী, নির্বিশেষে সম-অধিকার দিয়েছে সংবিধান প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার শ্যালকের প্রার্থীতা প্রত্যাহারে টেলিফোন নির্দেশ নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরার আহ্বান রাষ্ট্রপতির দেশে হিট অ্যালার্ট জারি, শঙ্কায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্ব প্রতিক্রিয়া নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার সিদ্ধান্ত আইসিসি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা ইসফাহানে ‘বিস্ফোরণের’ শব্দের কারণ জানালো ইরান এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা কারাগার: রিজভী রাজধানীর শিশু হাসপাতালে আগুন

খালেদা জিয়া এবং শিমুলের সুচিকিৎসা ও মুক্তি দাবি

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ১ আগস্ট, ২০১৮

৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ গতকাল এক বিবৃতিতে অবিলম্বে আদালতের প্রতি সরকারের নগ্ন হস্তক্ষেপ বন্ধ, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা এবং নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন, বেগম খালেদা জিয়া নানাবিধ গুরুতর শারীরিক অসুস্থতায় ভুগছেন। তাকে রাখা হয়েছে পরিত্যক্ত ও নির্জন একটি কারাগারে। তার মামলা, জামিন ও চিকিৎসা নিয়ে যে ধরনের নেতিবাচক, কুৎসিত ও প্রতিহিংসামূলক তৎপরতা আমরা দেখছি তা খুবই দূর্ভাগ্যজনক।
নেতৃবৃন্দ একইসাথে বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী এ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের ন্যাক্কারজনক ও হিংসাত্মক আচরণ বন্ধ করে তার সুচিকিৎসা এবং অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি করেন। তারা বলেন, শিমুল বিশ্বাস ডায়াবেটিস, কিডনি, চোখের রোগসহ নানাবিধ জটিল রোগে আক্রান্ত। আশঙ্কাজনকভাবে তার দৈহিক ওজন কমে গেছে। কারাগারে তার কোন সুচিকিৎসাই হচ্ছে না। বারবার আবেদনের পরে আদালত তার সুচিকিৎসার নির্দেশ দিলেও কারাকর্তৃপক্ষ এ ব্যাপারে তেমন কোন গুরুত্ব দিচ্ছে না। এখন পর্যন্ত তার চিকিৎসার ব্যাপারে যথাযথ কোন ব্যবস্থাই করা হয় নাই। একইভাবে তার মামলা ও জামিন নিয়েও টালবাহানা করা হচ্ছে। তাকে ঢাকার বাইরে নারায়ণগঞ্জ কারাগারের একটি নির্জন সেলে রাখা হয়েছে। কারাবিধি অনুযায়ী তার পরিবার ও আত্মীয়স্বজনকেও তার সাথে দেখা করতে দেয়া হচ্ছে না।
নেতৃবৃন্দ একইসাথে ছাত্রদলের সাবেক সভাপতি ও যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু এবং ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ সকল রাজবন্দীকে হয়রানী না করে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।
বিবৃতিদাতা নেতৃবৃন্দ হলেন- আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফ উদ্দিন আহমেদ মনি, খন্দকার লুৎফর রহমান, সালাহউদ্দিন তরুন এবং আসাদুর রহমান আসাদ।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page